শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

আল-আকসা মসজিদের খতিবকে গ্রেফতার করলো ইসরাইল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ মার্চ, ২০২১, ৯:২৩ এএম

ইহুদিবাদী ইসরাইলি বাহিনী মুসলমানদের তৃতীয় পবিত্রতম স্থান আল-আকসা মসজিদের গ্র্যান্ড খতিব ও ইমাম ইকরামা সাইদ সাবরিকে গ্রেফতার করেছে। গতকাল বুধবার (১০ মার্চ) সকালে তাকে গ্রেফতার করে। খবর আলকুদস।
পত্রিকার বিবৃতিমতে অধিকৃত জেরুজালেমের আল সুওয়ানা পাড়ায় বাইতুল মুকাদ্দাসের খতীব শায়খ ইকরামা সাবরির বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করে নিয়ে যায় সেনারা।
স্থানীয় সূত্র জানায়, সকালের দিকে দখলদার বাহিনী শেখ সাবরির বাড়িতে হামলা করে এবং ঘরে ঢুকে ব্যাপক তল্লাশী চালিয়ে তাকে আটক করে অজানা গন্তব্যের দিকে নিয়ে যায়।
আল-আকসা মসজিদের গ্র্যান্ড খতিবকে আটকের তীব্র নিন্দা জানিয়েছে ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস। সংগঠনটির রাজনৈতিক প্রধান ইসমাইল হানিয়া বলেছেন, খতিব ইকরামা সাবরিকে আটকের মাধ্যমে পবিত্র আল-আকসা মসজিদে প্রবেশ ও ইবাদতের অধিকার লঙ্ঘন করা হয়েছে। মুসলমানদের এ অধিকারের ওপর আঘাত হানা হয়েছে।
তিনি বলেন, এই পদক্ষেপের মাধ্যমে আল-আকসা মসজিদকে মুসল্লি-শূন্য করারও চেষ্টা চলছে। মুসল্লি-শূন্য করার ষড়যন্ত্র দীর্ঘ দিন ধরে চলছে বলে তিনি জানান। এছাড়া দখলদার ইসরাইল করোনাভাইরাসকে অজুহাত করে বায়তুল মুকাদ্দাসকে নিয়ে আরো নানা ষড়যন্ত্র চালাচ্ছে বলে উল্লেখ করেন ইসমাইল হানিয়া। তিনি বলেন, এসব ষড়যন্ত্র কখনোই বাস্তবায়ন হতে দেয়া হবে না।
হামাস নেতা বলেন, আল-আকসা মসজিদ রক্ষায় বিশ্বের সব মুসলিম দেশের ঐতিহাসিক ও ধর্মীয় দায়িত্ব রয়েছে। তাদের সবার উচিত এ ক্ষেত্রে নিজেদের দায়িত্ব পালন করা। তিনি সব মুসলিম দেশের সরকার ও রাষ্ট্রপ্রধানদের এ দায়িত্বের কথা স্মরণ করিয়ে দেন। পার্সটুডে

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (6)
Anwar+Hossain ১১ মার্চ, ২০২১, ১১:৩০ এএম says : 0
আল-আকসা মসজিদ রক্ষায় বিশ্বের সব মুসলিম দেশের ঐতিহাসিক ও ধর্মীয় দায়িত্ব রয়েছে। তাদের সবার উচিত এ ক্ষেত্রে নিজেদের দায়িত্ব পালন করা।
Total Reply(0)
Md. Idris Ali ১১ মার্চ, ২০২১, ১১:৪৯ এএম says : 0
দখলদার নিপাত যাক ।
Total Reply(0)
Sayeef Khan ১১ মার্চ, ২০২১, ১১:৪৯ এএম says : 0
ইনশাআল্লাহ। আল্লাহ ই রক্ষা করবেন।।
Total Reply(0)
Kamal Hossain ১১ মার্চ, ২০২১, ১১:৪৯ এএম says : 0
আল্লাহ উনাকে হেফাজত করুক।
Total Reply(0)
Kawsar ১১ মার্চ, ২০২১, ১১:৫০ এএম says : 0
হে আল্লাহ জালিম কাফেরদের হাত থেকে পৃথিবীর সকল মুসলিমদের হেফাজত করুন ।
Total Reply(0)
MD Akkas ১১ মার্চ, ২০২১, ১১:৫১ এএম says : 0
আল-আকসা মসজিদ রক্ষায় সকল বিশ্ব নেতাদের এক হয়ে কাজ করতে হবে।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন