শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আগামীকাল কক্সবাজার ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হবে আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলন

কুরআনের সুমধুর সুরে মুখরিত হবে কক্সবাজারের আকাশ বাতাস

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ১২ মার্চ, ২০২১, ৮:৫৯ পিএম

আগামী কাল কক্সবাজারে অনুষ্ঠিত হচ্ছে ৫ম আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলন। শহরের কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে অনুষ্ঠিতব্য দিন ব্যাপী এই ক্বেরাত সম্মেলনে আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন ক্বারী এবং দেশবরেণ্য ক্বারী সাহেবানরা পবিত্র কুরআনের তেলাওয়াতে মুখরিত করবেন কক্সবাজারের আকাশ বাতাস।

মিশরের প্রখ্যাত ক্বারী শায়খ ক্বারী আব্দুন নাসের হারক প্রধান ক্বারী হিসেবে ক্বেরাত সম্মেলনে উপস্থিত থাকবেন এবং তেলাওয়াত করবেন। বিশেষ ক্বরী হিসেবে তেলাওয়াত করবেন যথাক্রমে- শায়খ ক্বারী সায়ীদ তুসী, ইরান, ক্বারী শায়খ মাহমুদ তুখী, মিশর, ক্বারী শায়খ মাহমুদ আব্দুল বাসীত হারক।

দেশের বরেণ্য ক্বারী শায়খ আমজাদ হোসাইন, ক্বারী শায়খ শহীদুল ইসলাম, ক্বারী শায়খ আহমাদুল হক, (পটিয়া) ক্বারী শায়খ মুফিজুল হক, (চট্রগ্রাম), ক্বারী শায়খ ইসহাক, (ইসাপুর), ক্বারী শায়খ আনওয়ার, (চট্রগ্রাম) ও ক্বারী শায়খ আব্বাস সম্মেলনে কুরআন তেলাওয়াত করবেন।

সকাল ১০ টা হতে হুফফাজুল কুরআন সংস্থা বাংলাদেশ কক্সবাজার জেলা শাখার হিফজুল কুরআন প্রতিযোগিতা, বাদ আছর স্থানীয় ক্বারীদের তিলাওয়াত, বাদ মাগরিব বিভাগীয় ক্বারীদের তিলাওয়াত, ঈশার নামাজের পূর্বে পুরস্কার ও সনদ বিতরণ করা হবে।

বাদ এশা জাতীয় ক্বারী ও আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত ক্বারীদের তিলাওয়াত এবং রাত ৯ টা ৩০ মিনিট থেকে ১১ টা ৩০ মিনিট পর্যন্ত আন্তর্জাতিক ক্বারীদের সুমধুর সুরে কুরআন তিলাওয়াত করবেন বলে জানান 'আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলন কক্সবাজার 'এর যুগ্ম সাধারণ সম্পাদক ক্বারী মাওলানা ইউনুস ফরাজী এই তথ্য নিশ্চিত করেন।

ইতোমধ্যেই ক্বেরাত সম্মেলনের প্রধান ক্বারী মিশরের প্রখ্যাত ক্বারী শায়খ ক্বারী আব্দুন নাসের হারক আজ কক্সবাজার এসে পৌঁছান। শুক্রবার দুপুরে ক্বেরাত সম্মেলন এর নেতৃবৃন্দ তাঁকে কক্সবাজার বিমান বন্দরে স্বাগত জানান।

উল্লেখ্য গত ছয় বছর আগে থেকে কক্সবাজারে এই ক্বেরাত সম্মেলন হয়ে আসছেও গত বছর করোনার কারণে ক্বেরাত সম্মেলন হতে পারেনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন