বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

অফিসার্স ক্লাব ব্যাডমিন্টনে ফয়সাল একাডেমির শ্রেষ্ঠত্ব

মুজিববর্ষ ও স্বাধীনতার সূবর্ণজয়ন্তীর আয়োজন

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০২১, ১১:৩১ পিএম | আপডেট : ১২:০৩ এএম, ১৬ মার্চ, ২০২১

 

ফয়সাল ব্যাডমিন্টন একাডেমির শ্রেষ্ঠত্বে শেষ হলো জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ও স্বাধীনতার সূবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষ্যে ঢাকা অফিসার্স ক্লাব আয়োজিত আন্তঃক্লাব ব্যাডমিন্টন প্রতিযোগিতা। গতকাল সমাপনী দিনের সন্ধ্যায় ক্লাব খেলাঘরে অনুষ্ঠিত ৬টি গ্রুপ প্রতিযোগীতার ৪টিতেই চ্যাম্পিয়ন হয় ফয়সাল একাডেমির শাটলাররা।

আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব এবং ব্যাডমিন্ট উপ-কমিটির চেয়ারম্যান মো. আসাদুল ইসলামের সভাপতিত্বে ফাইনালে শেষে বিজয়ী ও বিজীতদের হাতে পুরস্কার তুলে দেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি। এসময় স্বগত বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব ও ক্লাবের সাধারণ সম্পাদক মেজবাহ উদ্দিন। এসময় টুর্নামেন্ট পরিচালক ও উপ-কমিটির সদস্য ইঞ্জিনিয়ার রওশন হাবিব, নির্বাহী কমিটিসহ ক্লাবের সর্বস্তরের ক্রীড়ামোদী সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

দিনের খেলায় উন্মুক্ত পুরুষ এককে চ্যাম্পিয়ন হন ফয়সালের আব্দুল হামিদ লোকমান, রানার আপ হোসেন কমপ্লেক্সের শুভ খন্দকার, দ্বৈতে চ্যাম্পিয়ন ফয়সালের মো. খালেদ ও ওহিদুল হোসেন আর রানার আপ তাদেরই দুলাল ও লোকমান জুটি। উন্মুক্ত মহিলা দ্বৈতে চ্যাম্পিয়ন এনালিনা একাডেমির উর্মি আক্তার ও রেশমা আর রানার আপ খুলনার তুলি ও পৃথা জুটি। বয়সভিত্তিক দ্বৈতের ৪৫ বছর গ্রুপে শিরোপা জিতেছেন ফয়সালের রাসেল কবির সুমন ও সোহেল মাহমুদ আর রানার আপ চট্টগ্রাম রাইফেলস ক্লাবের মাহমুদুল আলম ও নুরুল আলম জুটি, ৫০ বছর গ্রুপে চ্যাম্পিয়ন হোসেন কমপ্লেক্সের হামিদুল হক ও আহমেদ হোসেন রিটু আর রানার আপ এনালিনার জর্জ ওয়াশিংটন চাকমা ও তড়িৎ কান্তি চাকমা, ৫৫ বছর গ্রুপে শিরোপা জিতেছেন ফয়সালের জোবায়েদুর রহমান রানা ও বাবুল আর রানার আপ নিবেদিতার বাপ্পি ও সারোয়ার।

পুরুষ উন্মুক্ত একক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন পান ৩০ হাজার টাকা, রানার আপ ২০ হাজার এবং বিজিত দুই সেমিফাইনালিস্ট পান ১০ হাজার টাকা করে অর্থ পুরস্কার। পুরুষ উম্মুক্ত দ্বৈত প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ৫০ হাজার, রানার আপ ৩০ হাজার এবং বিজিত সেমিফাইনালিস্ট পান ১০ হাজার টাকা। বয়সভিত্তিক প্রতিটি ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন পেয়েছেন ৪০ হাজার, রানার আপ ৩০ হাজার এবং বিজিত সেমিফাইনালিস্ট পান ১০ হাজার টাকা। এছাড়া নারী উন্মুক্ত দ্বৈত প্রতিযোগিতার চ্যাম্পিয়নকে দেয়া হয় ৩০ হাজার, রানার আপ ২০ হাজার ও সেমিফাইনালিস্টকে ১০ হাজার টাকা করে।

এর আগে গত ১১ মার্চ টুর্নামেন্টের উদ্বোধন করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, এমপি। এবারের আয়োজনে ঢাকা অফিসার্স ক্লাবসহ বিভিন্ন জেলা থেকে ৬টি ইভেন্টে, ৩০টি ক্লাবের, ১৩১টি দলের মোট ২৪১ জন শাটলার অংশগ্রহণ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন