মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

রাকিব নেগেটিভ, পজিটিভ রহমত!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০২১, ১২:০৫ এএম

আগেরদিন করোনাভাইরাস পরীক্ষায় পজিটিভ হয়েছিলেন জাতীয় ফুটবল দলের তরুণ উইঙ্গার রাকিব হোসেন। তবে ভালো খবর হচ্ছে একদিনের ব্যবধানে গতকাল সকালে রাকিবের দ্বিতীয় পরীক্ষার ফল নেগেটিভ এসেছে। রাকিব নেগেটিভ হলেও এবার করোনা পজিটিভ হলেন ডিফেন্ডার রহমত মিয়া! ফলে তাকে ছাড়াই কাল দুপুরে ঢাকার হযরত শাহজালাল বিমানবন্দর থেকে রওয়ানা হয়ে বিকালে কাঠমান্ডুর ত্রিভুবন বিমানবন্দরে নেমেছে বাংলাদেশ জাতীয় দল।

গত মঙ্গলবার রাতে রাকিবের করোনাভাইরাস (কোভিড-১৯) পরীক্ষার ফল পজিটিভ এসেছিল। ফলে বুধবার তাকে দ্বিতীয় পরীক্ষার মুখোমুখি হতে হয়। যার ফলাফলে কাল জানা যায় রাকিব নেগেটিভ। এতে স্বস্তি নেমে আসে জাতীয় দলের ক্যাম্প। তবে নেপাল যাত্রার আগে করোনার রুটিন পরীক্ষায় দলের অন্যরা নেগেটিভ হলেও দুঃসংবাদ পান রহমত মিয়া। তিনি পজিটিভ। ফলে দলের সঙ্গে নেপাল যাওয়া হলো না রহমতের। এখন দ্বিতীয়বার পরীক্ষার জন্য তাকে অপেক্ষায় থাকতে হচ্ছে। পজিটিভ হওয়ায় হোটেলে আইসোলোশনে আছেন রহমত। শনিবারের পরবর্তী পরীক্ষায় নেগেটিভ ফল এলেই কাঠমান্ডুতে দলের সঙ্গে যোগ দিতে পারবেন তিনি।
অথচ নেপালের ত্রিদেশীয় টুর্নামেন্টকে সামনে রেখে জাতীয় দলের সঙ্গে নিয়মিত অনুশীলন করে যাচ্ছিলেন সাইফ স্পোর্টিং ক্লাবের ডিফেন্ডার রহমত মিয়া। ব্যাগও গুছিয়ে রেখেছিলেন, কারণ বৃহস্পতিবার (গতকাল) দলের সঙ্গে নেপাল যেতে হবে। কিন্তু দুর্ভাগ্য তার! করোনাভাইরাস তাকে বিমানে চাপতে দেয়নি। এমন অবস্থায় হতাশ রহমত,‘আমার সবকিছুই গোছানো ছিল। কাঠমান্ডু যাওয়ার জন্য সব রকমের প্রস্তুতি নিয়ে রেখেছিলাম। কিন্তু সকালে আসা মোবাইল বার্তায় দেখলাম, আমি করোনা পজিটিভ! অথচ আমার কোন উপসর্গ নেই। হতে পারে এটা ত্রুটিগত ফল এসেছে। এখন দলের সঙ্গে যেতে না পেরে কিছুটা খারাপ লেগেছে আমার।’
২০১৮ সালে লাওস ম্যাচ দিয়ে জাতীয় দলে অভিষিক্ত রহমত মিয়া আশাবাদী তার নেগেটিভ ফল নিয়ে। তিনি বলেন,‘আশা করছি, পরের পরীক্ষাতে হয়তো নেগেটিভ ফল আসবে। তাহলেই আমি যেতে পারবো কাঠমান্ডু। তখন খেলার সুযোগ থাকবে। আর যদি নেগেটিভ ফল না আসে তাহলে তা হবে বড় হতাশার।’
ত্রিদেশীয় টুর্নামেন্টে আগামী মঙ্গলবার উদ্বোধনী দিনই মাঠে নাছে বাংলাদেশ। এদিন কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে কিরগিজস্তান অনূর্ধ্ব-২৩ দলের বিপক্ষে প্রথম ম্যাচ খেলবে লাল-সবুজরা। ২৭ মার্চ পরের ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ স্বাগতিক নেপাল। রাউন্ড রবিন লিগ শেষে পয়েন্ট টেবিলে শীর্ষে থাকা দুই দল ২৯ মার্চ খেলবে ফাইনাল। টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্য নিয়েই নেপাল গেছে জাতীয় দল। ঢাকা ছাড়ার আগে এমনটাই জানান বাংলাদেশ দলের ব্রিটিশ প্রধান কোচ জেমি ডে।
বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ জানিয়েছেন, পূনরায় কোভিড-১৯ পরীক্ষার ফল নেগটিভ এলে ২২ মার্চ অধিনায়ক জামাল ভূঁইয়ার সঙ্গে রহমত মিয়া নেপাল যাবেন। কলকাতা থেকে জামাল ভূঁইয়ার আজকালের মধ্যে ঢাকায় ফেরার কথা । গতকালই তাকে আনুষ্ঠানিকভাবে ছেড়ে দিয়েছে কলকাতা মোহামেডান। এদিকে জাতীয় দলের ম্যানেজার ইকবাল হোসেন নেপাল থেকে জানান, আজ বিকালে বাংলাদেশ দল কাঠমান্ডুর আর্মি স্টেডিয়ামে অনুশীলন করবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন