ঢাকা শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ০৩ আশ্বিন ১৪২৭, ২৯ মুহাররম ১৪৪২ হিজরী

খেলাধুলা

স্বরূপে মুলার, জার্মানিও

প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : টমাস মুলার ফর্মে থাকা আর জার্মানির বিধ্বংসী রূপ যেন এক সুতোয় গাঁথা। ইউরোতে ছিলেন নিজের ছায়ার আড়ালে। জার্মানিও বিদায় নেয় সেমিফাইল থেকে। ইউরোর সেই হতাশা মুছে আবার ফর্মে ফিরেছেন মুলার। জার্মানিও রাশিয়া বিশ্বকাপে ইউরোপ অঞ্চলের বাছাই-পর্বে উড়ন্ত সূচনা করেছে। তার জোড়া গোলেই নরওয়েকে তাদেরই মাঠে ৩-০ গোলে হারিয়েছে বিশ্বচ্যাম্পিয়নরা।
পরশু জয়ের পর কোচ জোয়াকিম লো রসিকতাচ্ছলে সেই কথাই বললেন, ‘মুলার যদি এই গোল দুটি ইউরোতে করত, তাহলে হয়তো বেশি ভালো হতো। সেখানে অবশ্য সে গোল করার জন্য সম্ভাব্য সবকিছুই করেছিল। কিন্তু ভাগ্য অনুকূলে ছিল না।’
নরওয়ের অসলোয় পরশু রাতে ম্যাচের ষষ্ঠদশ মিনিটেই দলকে এগিয়ে নেন মুলার। বিরতির ঠিক আগ-মুহূর্তে তারই পাসে ব্যবধান দ্বিগুণ করেন ডিফেন্ডার জশুয়া কিমিচ। ৬০তম মিনিটে নিজের দ্বিতীয় গোল করেন বায়ার্ন মিউনিখ স্ট্রাইকার। নর্দান আয়ারল্যান্ড ও চেক রিপাবলিকের মধ্যে ‘সি’ গ্রæপের আরেক ম্যাচটি গোলশূন্য ড্র হয়। তবে গ্রæপের অপর ম্যানে স্যান ম্যারিনোকে ১-০ গোলে হারায় আজারবাইজান।
তবে প্রতিপক্ষের মাঠে জয় পেতে ঘাম ঝরাতে হয়েছে ইংল্যান্ডকে। ¯েøাভাকিয়ার বিপক্ষে ইউরোর সেই গোলশূন্য ড্রয়ের স্মৃতিই যেন এদিন ফিরে ফিরে আসছিল ইংলিশদের সামনে। কিন্তু নির্ধারিত সময়ের পর যোগ করা সময়েরও শেষ মুহূর্তে সেই হতাশা দূর করেন অ্যাডাম ললনা। লিভারপুল মিডফিল্ডারের একমাত্র গোলে জয় দিয়েই রাশিয়া যাত্রা শুরু করেছে ইংল্যান্ড। ফলে ইংল্যান্ড দলের নতুন কোচ স্যাম অ্যালারডাইস অধ্যায়ও শুরু হলো জয় দিয়ে। ইউরো ব্যর্থতার পর রয় হজসনের জায়গায় আসেন সাবেক সান্ডারল্যান্ড কোচ।
¯েøাভেনিয়া ও লিথুয়ানিয়ার মধ্যে ‘এফ’ গ্রæপের অপর ম্যাচটি ২-২ গোলে ড্র হয়। গ্রæপের অপর দুই দল মাল্টা ও স্কটল্যান্ড।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন