শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

খেলাধুলা

ইংল্যান্ড স্পিনারদের মেন্টর সাকলায়েন!

প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা ঃ বাংলাদেশ দলের স্পিন বোলিং পরামর্শক হিসেবে করেছেন কাজ পাকিস্তানের লিজেন্ডারি অফ স্পিনার সাকলায়েন মুস্তাক। বাংলাদেশ ব্যাটসম্যানদের সম্পর্কে ধারণা তার বিস্তর। হোমে বাংলাদেশ স্পিনাররা যে ট্রাম্প কার্ড, তা ভালই জানেন তিনি। সাকিব, মাহামুদুল্লাহদের যে টিপস দিয়ে করেছেন ধারালো, সেই অস্ত্রটাই এবার বাংলাদেশের বিপক্ষে প্রয়োগ করতে আসছেন এই পাকিস্তানি। এবার বাংলাদেশের প্রতিপক্ষ শিবিরে দেখা যাবে তাকে। সম্প্রতি পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজে ইংল্যান্ডের দুই স্পিনারের দূর্দান্ত বোলিংয়ের নেপথ্যে সাকলায়েন মোস্তাকের টিপস, সে কারণেই বাংলাদেশ সফরে ইংল্যান্ড ক্রিকেট দলের ২ স্পিনার মইন আলী এবং আদিল রশিদের মেন্টর হিসেবে দেখা যাবে তাকে। এ খবর দিয়েছে ইংল্যান্ডের প্রভাবশালী দৈনিক ‘দ্য টেলিগ্রাফ’।
গত মাসে ওল্ড ট্রাফোর্ড টেস্ট চলাকালে অফ স্পিনার মইন আলী এবং লেগ স্পিনার আদিল রশিদকে নিয়ে করেছেন কাজ সাকলায়েন মোস্তাক। সেই থেকে এই দুই স্পিনারের সঙ্গে সখ্য হয়ে গেছে সাকলায়েন মোস্তাকের। পাকিস্তানের বিপক্ষে সংযুক্ত আরব আমিরাত সফরে এই দুই স্পিনার হতাশ করায় বাংলাদেশ সফরেও ইংল্যান্ডকে ভাবাচ্ছে স্পিন। সে কারণেই সাকলায়েন মোস্তাককে মেন্টর হিসেবে বাংলাদেশ সফরে এই দুই স্পিনারের জন্য মেন্টর হিসেবে যুক্ত করছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলশ ক্রিকেট বোর্ড (ইসিবি)।
মেন্টর হিসেবে সাকলায়েনকে পেয়ে খুশি মইন আলীÑ ‘টেকনিক নিয়ে তিনি তেমন কিছুই বলেননি। মাত্র এক দু’টি টিপস দিয়েছেন। সেই টিপস অনুযায়ী কাজ করছি। স্পিন বোলিংয়ে মনস্থির ঠিক রাখা চাই, এটাই তার টিপস। তিনি ব্যাখ্যা করে বলেছেন, নৌকায় লম্বা পথ ভ্রমণে কখনো ঝড়ের কবলে পড়তে হতে পারে, পেছন থেকে ব্যাটসম্যান এগিয়ে আসতে পারে। তবে ঝড় থেমে যাবার পর পর আবার নিজের দিকে পুনঃমনোনিবেশ করা দরকার।’
চেষ্টা করে বাংলাদেশ দলের জন্য একজন স্পিন কোচ নিয়োগ দিতে পারেনি বিসিবি। এমনকি বাংলাদেশ দলের জন্য খÐকালীন স্পিন বোলিং পরামর্শক নিযুক্ত করার আশা আসন্ন দুই সিরিজে ছেড়ে দিয়েছে বিসিবি। সেখানে বাংলাদেশ সফরে ইংল্যান্ড দল নিয়ে আসছে স্পিন মেন্টর সাকলায়েন মোস্তাককে। এমন এক মেন্টরকে পেয়ে বাংলাদেশ সফরে স্বাগতিকদের স্পিন চ্যালেঞ্জটা ভালই নেয়ার কথা প্রকারান্তরে জানিয়ে দিয়েছে ইসিবি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন