ঢাকা, সোমবার, ১০ মে ২০২১, ২৭ বৈশাখ ১৪২৮, ২৭ রমজান ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

এবার চাকরি নিলেন ব্রিটিশ যুবরাজ হ্যারি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০২১, ১১:০৮ এএম

মার্কিন যুক্তরাষ্ট্রের একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি নিলেন ব্রিটিশ যুবরাজ হ্যারি। গতকাল মঙ্গলবার (২৩ মার্চ) এক বিবৃতিতে এনবিসি নিউজকে নিজেই নিশ্চিত করেছেন এ তথ্য। পরামর্শদাতা প্রতিষ্ঠান কোচিং অ্যান্ড মেন্টাল হেলথ ফার্ম ‘বেটারআপ’ এ চিফ ইমপ্যাক্ট অফিসার হিসেবে যোগ দিয়েছেন হ্যারি। সান ফ্রান্সিসকোতে প্রতিষ্ঠানটির প্রধান কার্যালয়ে কাজ করবেন তিনি।

চলতি মাসের শুরুতে প্রিন্স হ্যারি ও তার স্ত্রী মেগান ব্রিটিশ রাজপরিবার নিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের বিখ্যাত উপস্থাপিকা অপরাহ উইনফ্রের কাছে এক বিস্ফোরক সাক্ষাৎকার দিয়েছিলেন। এর রেশ কাটতে না কাটতেই ব্রিটিশ রাজপুত্রের নতুন এই চাকরির খবর এলো।

মঙ্গলবার (২৩ মার্চ) ২০১৩ সালে প্রতিষ্ঠিত এই সংস্থার পক্ষে প্রিন্স হ্যারি একটি ব্লগ পোস্টে লেখেন, বেটারআপের সঙ্গে যোগ দিতে টেরে আমি সত্যিই আনন্দিত। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি যে আমাদের মানসিক সুস্থতা গুরুত্বপূর্ণ।

তিনি নিজের জীবনের ব্যথা থেকে শক্তি নিয়েছেন বলে যোগ করে বলেন, আমাদের মনের যত্ন নিতে হবে।
হ্যারি আরও বলেন, তিনি নিজে একটি বেটারআপ কোচের সঙ্গে কাজ করছেন, এমন একটি অভিজ্ঞতা যা তিনি অমূল্য বলে জানান।
বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, মার্কিন অঙ্গরাজ্য সান ফ্যান্সিস্কোতে প্রতিষ্ঠানটির প্রধান অফিসে বসবেন প্রিন্স হ্যারি। তবে তিনি সেখানে কতটা সময় দেবেন, কী পরিমাণ পারিশ্রমিক পাবেন এবং তার কাজ কী হবে তা বিস্তারিত জানা যায়নি।

বিবৃতিতে হ্যারি জানান, তার নতুন কাজটি হলো মানসিক স্বাস্থ্যঝুঁকিতে থাকা লোকদের জন্য একটি সহানুভূতিশীল সম্প্রদায় তৈরি করা; যেখানে তাদের সঙ্গে সৎ ও সহনীয় পরিবেশে কথোপকথনের সুযোগ থাকবে।

২০১৩ সালে প্রতিষ্ঠিত হয় মোবাইলভিত্তিক কোচিং ও মানসিক স্বাস্থ্য বিষয়ক পরামর্শদাতা ‘বেটার আপ’। ৬৬টি দেশে চলছে তাদের কার্যক্রম। এক বছর আগে রাজকার্য থেকে অব্যাহতির ঘোষণা দেন প্রিন্স হ্যারি ও তার স্ত্রী মেগান মার্কেল। সূত্র : বিবিসি, এনবিসি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন