শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

প্রবাসীদের জন্য বিভিন্ন পদক্ষেপ নিচ্ছে সরকার

প্রবাসী মন্ত্রী ইমরান আহমদ | প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০২১, ১২:০১ এএম

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেন, প্রবাসী কর্মীদের জন্য সরকার বিভিন্ন পদক্ষেপ নিচ্ছে। এরই ধারাবাহিকতায় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রবাসী কল্যাণ ব্যাংক বিদেশ ফেরত কর্মীদের এই ঋণ সুবিধা দিচ্ছে। গতকাল বুধবার বিকেলে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের সভাকক্ষে প্রবাসী কল্যাণ ব্যাংক আয়োজিত প্রবাসীদের মাঝে ঋণের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ এমপি এসব কথা বলেন। এতে সভাপতিত্ব করেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ও প্রবাসী কল্যাণ ব্যাংকের চেয়ারম্যান ড. আহমেদ মুনিরুছ সালেহীন।

উল্লেখ্য,মুজিব জন্মতশবার্ষিকী উপলক্ষে প্রবাসী কল্যাণ ব্যাংক ‘বঙ্গবন্ধু অভিবাসী বৃহৎ পরিবার ঋণের আওতায় ১৩৮ জন প্রবাসী কর্মীর পরিবারকে ৪ কোটি টাকার চেক বিতরণ করেছে। প্রবাসী মন্ত্রী দালাল ধরে ব্যাংকের ঋণ না নেয়ার এবং ঋণ নিতে কোন প্রকার সমস্যা হলে সরাসরি প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ে যোগাযোগ করার আহবান জানান। প্রবাসীদের জন্য কাজ করার যে গতি সেটির কমতি নেই উল্লেখ করে মন্ত্রী আরো বলেন, মার্চ মাসের মধ্যেই আমরা এই ঋণের বিতরণের পরিমাণ বাড়াতে পারবো বলে আশা করছি।

সভাপতির বক্তৃতায় সচিব বলেন, প্রবাসী কল্যাণ ব্যাংক শুরু করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই ব্যাংক, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড এবং বিএমইটি’র মাধ্যমে সরকার প্রবাসী কর্মীদের কল্যাণের জন্য বিভিন্ন উদ্যোগ গ্রহণ করছে বলে তিনি উল্লেখ করেন। চেক বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. নাজীবুল ইসলাম, শেখ শোয়েবুল আলম এনডিসি, প্রবাসী কল্যাণ ব্যাংকের জিএম মো. জাহাঙ্গীর হোসেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন