রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দিনাজপুর জেলা হিসাব রক্ষণ কর্মকর্তা গ্রেফতার

অর্থ আত্মসাৎ মামলা

দিনাজপুর অফিস : | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২১, ১২:০৮ এএম

ভূয়া বিল ভাউচার তৈরি করে সরকারি কোষাগার থেকে ২ কোটি ১৯ লাখ ৬৯ হাজার ৪২৮ টাকা আত্মসাৎ মামলায় সাবেক দিনাজপুর জেলা হিসাব রক্ষণ কর্মকর্তা (বর্তমানে ওএসডি) সাইফুল ইসলাম মন্ডলকে গ্রেফতার করেছে দুদক। গতকাল বৃহস্পতিবার সকালে দুদকের একটি টিম জেলা হিসাব রক্ষণ অফিস এলাকা থেকে সাইফুল ইসলাম মন্ডলকে গ্রেফতার করে। পরে দুপুরে তাকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়। এ নিয়ে এই মামলায় ৩ জনকে গ্রেফতার হলো। এর আগে গত ২ ফেব্রুয়ারি দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালের ক্যাশ সরকার আমিরুল ইসলাম ও দিনাজপুর জেলা একাউন্টস অফিসের অডিটর মাহাফুজুর রহমানকে গ্রেপ্তার করেছে পুলিশ।

দুদক জানায়, হাসপাতালের ক্যাশ সরকার আমিরুল ইসলাম ভ‚য়া জাতীয় পরিচয়পত্রের নম্বর ব্যবহার করে এবং নিজের পদবী ‘সিনিয়র স্টাফ নার্স’ উল্লেখ করে হাসপাতালের বিলের সাথে তার তৈরি ভ‚য়া-বিল ভাউচার জেলা একাউন্টস অফিসে জমা করে এসব টাকা আত্মসাৎ করে।
এক্ষেত্রে হাসপাতালে কর্মরত ডাক্তার, কর্মকর্তা-কর্মচারী ও নার্সসহ ৭১০ জনের নামেই ভুয়া বিল ভাউচার তৈরী করে সরকারী কোষাগার থেকে এই আত্মসাত করেছেন তারা।
আর এই অপকর্মে সহযোগিতা করে জেলা হিসাব রক্ষণ অফিসের অডিটর মাহাফুজার রহমান ও তৎকালীন জেলা হিসাব রক্ষণ কর্মকর্তা সাইফুল ইসলাম মন্ডল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন