শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আকাশে ১০১ ও ৫০ লিখবে বিমান বাহিনী

স্বাধীনতা দিবস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২১, ১২:০৭ এএম

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে স্বাধীনতা দিবসেবাংলাদেশ বিমান বাহিনী এক মনোজ্ঞ উড্ডয়ন শৈলী প্রদর্শন করবে। গতকাল আইএসপিআরের এক বিজ্ঞপ্তিতে এ সব তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, বিমান বাহিনীর প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাতের দিকনির্দেশনায় বিমান বাহিনীর বিভিন্ন ধরনের বিমান ও হেলিকপ্টারের মাধ্যমে দেশের বিভিন্ন স্থানের আকাশে ১০১ (একশ এক) ও ৫০ (পঞ্চাশ) লেখা ফুটিয়ে তোলা হবে শুক্রবার (২৬ মার্চ) মহান স্বাধীনতা ও বিজয় দিবসে। বিমান বাহিনীর বিভিন্ন বিমান ও হেলিকপ্টারের সমন্বয়ে বিমান বাহিনীর দক্ষ বৈমানিকদের বাংলাদেশের নীল আকাশে ফরমেশন ফ্লাইংয়ের মাধ্যমে এই মনোমুগ্ধকর প্রদর্শনী জাতির উৎসব ও উচ্ছ¡াসে নতুন মাত্রা যোগ করবে বলে আশা করছে বিমান বাহিনী।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ বিমান বাহিনীর বিমান ও হেলিকপ্টারগুলো দিনের বিভিন্ন সময়ে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া, ঢাকা, সাভার, ফরিদপুর, মাগুরা, যশোর, কুষ্টিয়া, বগুড়া, রংপুর, সিরাজগঞ্জ, টাঙ্গাইল, কিশোরগঞ্জ, সিলেট, ব্রাহ্মণবাড়িয়া, চট্টগ্রাম, কক্সবাজার ও বরিশালের ওপর দিয়ে উড়ে গিয়ে সাধারণ জনগণের মাঝে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর উদযাপনকে আরও আনন্দঘন করে তুলবে।
বিমান বাহিনীর বৈমানিকরা এই উড্ডয়ন শৈলী প্রদর্শনের মাধ্যমে জাতির পিতার জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীকে স্মরণীয় করে রাখবে। জাতির এই আনন্দঘন মাহেন্দ্রক্ষণে সবার সঙ্গে একাত্ম থাকবে বাংলাদেশ বিমান বাহিনী।-আইএসপিআর

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন