মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

টানা ৯ দিন বন্ধ থাকবে শেয়ারবাজার

প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : ঈদুল ফিতরের ন্যায় ঈদুল আজহায়ও টানা ৯ দিনের ছুটির কবলে পড়লো দেশের উভয় স্টক এক্সচেঞ্জ। কেননা নির্বাহী আদেশে আগামী ১১ সেপ্টেম্বর ছুটি ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর গতকাল ডিএসই’র পরিচালনা পর্ষদের সভায় ১৫ সেপ্টেম্বরও বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়।
এ বিষয়ে ডিএসই’র পরিচালক রকিবুর রহমান ও খাজা গোলাম রসূল কায়সার পৃথকভাবে জানান, বাজারকে মেনিপুলেট করার হাত থেকে বাঁচাতে আগামী ১৫ সেপ্টেম্বর, বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। আর ডিএসই’র নিজস্ব সিদ্ধান্ত অনুযায়ী এদিন বন্ধ রাখা হবে। এর জন্য অন্য কোন ছুটির দিনে লেনদেন করা হবে না। তবে সরকারের সিদ্ধান্ত অনুযায়ী ১১ তারিখের লেনদেন আগামী ২৪ সেপ্টেম্বর শনিবার অনুষ্ঠিত হবে বলেও জানান রকিবুর রহমান।
উল্লেখ্য, কোরবানির ঈদে নির্ধারিত তিন দিনের ছুটির সঙ্গে প্রধানমন্ত্রীর নির্বাহী আদেশে আরো এক দিন ছুটি যুক্ত হওয়ায় এবার টানা ছয় দিনের ছুটি পাচ্ছে সরকারি চাকরিজীবীরা। অর্থাৎ শুক্রবার থেকে বুধবার পর্যন্ত টানা ছুটি পাচ্ছেন তারা। কিন্তু পুঁজিবাজার ১৫ সেপ্টেম্বর বন্ধ রাখার সিদ্ধান্তে টানা ৯ দিন ছুটি পেল সংশ্লিষ্টরা।
গত ৩ সেপ্টেম্বর জিলহজ মাসের চাঁদ দেখা যাওয়ায় আগামী ১৩ সেপ্টেম্বর দেশব্যাপী ঈদুল আজহা পালন করা হবে। ঈদুল আজহা মঙ্গলবারে হওয়ায় সোমবার ও বুধবার সাধারণ ছুটি পেয়েছিলেন সরকারি কর্মকর্তারা। তবে রোববার ১১ সেপ্টেম্বর প্রধানমন্ত্রীর ছুটি পালনের নির্বাহী আদেশের কারণে ছুটি শুরু হচ্ছে ৯ সেপ্টেম্বর শুক্রবার থেকে। তবে ১১ তারিখের ছুটির কারণে আগামী ২৪ সেপ্টেম্বর অফিস খোলা থাকবে। -ওয়েবসাইট

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন