সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কক্সবাজারে এসি বিস্ফোরণ

কক্সবাজার জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০২১, ১২:০১ এএম

কক্সবাজার ফুয়াদ আল খতীব হাসপাতালে মেয়াদোত্তীর্ণ এসি বিস্ফোরণে জীবন মৃত্যুর সন্ধিক্ষণে এক যুবক। গতকাল শনিবার সকাল ১২টার দিকে হাসপাতালের ৫ম তলায় এই বিস্ফোরণের ঘটনা ঘটে। এ ঘটনায় দায়সারা ভূমিকা দেখা গেছে হাসপাতাল কর্তৃপক্ষের।
সরেজমিনে দেখা যায়, দীর্ঘদিন ধরে হাসপাতালের ৫ম তলার কেবিনের এসি মেয়াদোত্তীর্ণ হয়ে বিকল হয়ে পড়ে। বিষয়টি একাধিকবার অবহিত করে কর্মচারি কেফায়েত। কিন্তু তার কোন কথাই আমলে নেয়নি কর্তৃপক্ষ। পরে শনিবার মেয়াদোত্তীর্ণ এসি সার্ভিসিং করতে আসে ট্রেড ইন্টারন্যাশনালের টেকনিশিয়ান জাহেদুল ইসলাম।
প্রথমে ৫ম তলার এসি সার্ভিসিংয়ের এক পর্যায়ে কমপ্রেসার বিস্ফোরণ হয়। এতে টেকনিশিয়ান জাহিদ গুরুতর জখম হয়ে ৫ম তলা থেকে ৪র্থ তলায় সটকে পড়ে। আহত টেকনিশিয়ান জাহিদকে ছেড়ে নিরাপদে হাসপাতাল ত্যাগ করে ট্রেড ইন্টারন্যাশনালের কর্মীরা। তাকে চিকিৎসা সেবা দিতেও গড়িমসি করে হাসপাতাল কতৃর্পক্ষ। এদিকে এসি বিস্ফোরণের শব্দে হাসপাতাল জুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ফায়ার সার্ভিসের কর্মীরা গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।
রোগীর স্বজনেরা জানান, এসিটির মেয়াদ ছিলনা। এটি না বদলিয়ে ঝুঁকি নিয়ে সার্ভিসিং করা কোনভাবেই সমুচিত না। কিছুদিন আগেও এক পুলিশ কর্মকর্তার পুত্রের নাকে ভুল অপারেশনের কারণে মৃত্যু হয়। এ বিষয়ে বক্তব্য নিতে গেলে ট্রেড ইন্টারন্যাশনাল লিমিটেডের কর্মকর্মতারা অপরাগতা প্রকাশ করেন। পরে মিজান নামে এক কর্মচারি জানান, গ্রি কোম্পানির এসিটি অনেক পুরোনো ও জরাজীর্ণ। ঝুঁকি নিয়ে এটা সার্ভিসিং করতে গিয়ে আমাদের সহকর্মী আহত হয়। ফুয়াদ আল খতীব হাসপাতালের পরিচালক ডা. শাহ আলম বলেন, এখানে আমার বলার কিছু নেই। স্ব স্ব বিভাগে দায়িত্বরত ব্যক্তিরা এ বিষয়ে বক্তব্য দিবেন। তবে আহত ব্যক্তিকে পর্যাপ্ত স্বাস্থ্যসেবা নিশ্চিত করছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন