বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সড়কে মৃত ১০

পাঁচ জেলায় দুর্ঘটনা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

সড়ক দুর্ঘটনায় ১০ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় পাঁচ জেলায় পৃথকভাবে এসব দুর্ঘটনা ঘটে। নিহতদের মধ্যে মুন্সিগঞ্জ ও কুমিল্লায় ২ জন করে, কিশোরগঞ্জে ২ জন, চট্টগ্রাম ও পঞ্চগড়ে একজন করে। আহত হয়েছেন ৫ জন।
মুন্সিগঞ্জ : মুন্সিগঞ্জের সিরাজদিখানে তুলশীখালী এলাকায় ট্রাকচাপায় সিএনজি চালকসহ তিনজন নিহত হয়েছে। এ দুর্ঘটনায় আহত হয়েছেন আরও তিন সিএনজি যাত্রী। গতকাল সকাল ৮টায় উপজেলার ঢাকা-নবাবগঞ্জ সড়কের তুলশীখালী ব্রিজের ঢালে এ দুর্ঘটনা ঘটে। নিহত সিএনজি চালক উজ্জল (৩৫) কেরানীগঞ্জের মোঘারচর গ্রামের ফকিরচানের ছেলে, মামুন (৩৮) ঠাকুরগাঁও জেলার রানীশংকইল থানার পার্বতীপুর গ্রামের মেহের আলীর ছেলে। তবে অপর নিহতের পরিচয় এখনো জানা যায়নি। সিরাজদিখান থানার উপ-পরিদর্শক (এসআই) জানান, সকালে ঢাকা-নবাবগঞ্জ সড়কে ঢাকাগামী যাত্রীবাহী সিএনজিকে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাক চাপা দেয়। এতে ঘটনাস্থলেই সিএনজি চালক মারা যান। আহত পাঁচ যাত্রীকে হাসপাতালে নেয়ার পথে একজন ও চিকিৎসাধীন অবস্থায় আরো একজনের মৃত্যু হয়। বাকি আহতরা সবাই মিটফোর্ড হাসপাতালে আছেন। ঘাতক ট্রাকটি জব্দ করা সম্ভব হয়নি।
কুমিল্লা : কুমিল্লায় ট্রাকচাপায় অটোরিকশার তিন যাত্রী নিহত হয়েছেন। গতকাল সকালে জেলার আদর্শ সদর উপজেলার পালপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এসময় আহত হয়েছে আরও দুইজন। নিহতরা হলেন, আদর্শ সদর উপজেলার ডুমুরিয়া চাঁন্দপুর এলাকার হোরন আলীর ছেলে আবদুল কাদির সওদাগর (৭০), একই পরিবারের মৃত মকবুল হোসেনের ছেলে মতি মিয়া (৬৫) ও ফুল মিয়ার ছেলে হেলাল মিয়া (৪৮)।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার ডুমুরিয়া চান্দপুর এলাকা থেকে সকালে আবদুল কাদের সওদাগর পরিবারের সদস্যদের নিয়ে একটি অটোরিকশাযোগে গোমতী নদীতে মাছ ধরার জন্য বাড়ি থেকে বের হন। এসময় আড়াইওরা এলাকায় গোমতী নদীর বাঁধের উপর একটি বেপরোয়া গতিসম্পন্ন ট্রাক তাদের বহন করা অটোরিকশাটিকে চাপা দেয়। এতে ঘটনাস্থলে আবদুল কাদেরও মতি মিয়া মারা যায়। পরে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে হেলাল মিয়ার মৃত্যু হয়।
চট্টগ্রাম : চট্টগ্রাম নগরীতে সড়ক দুর্ঘটনায় প্রতিরক্ষা গোয়েন্দা মহাপরিদফতরের (ডিজিএফআই) এক কর্মকর্তার মৃত্যু হয়েছে। তিনি মোটর সাইকেল আরোহী ছিলেন বলে জানিয়েছে পুলিশ। গতকাল বেলা ১২টার দিকে নগরীর বন্দর থানার সল্টগোলা মোড়ে চট্টগ্রাম বন্দরের ২ নম্বর জেটিগেটের সামনে এ দুর্ঘটনা ঘটে। জানা গেছে, নিহত মো. মিনহাজ (৪৫) ডিজিএফআইয়ের চিফ পেটি অফিসার পদে ছিলেন। তিনি ওই সংস্থার চট্টগ্রাম কার্যালয়ের বন্দর ডেস্কে কর্মরত ছিলেন। তিনি নৌবাহিনীর সদস্য ছিলেন। বাড়ি টাঙ্গাইল জেলায়।
বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বলেন, ‘উনি (মিনহাজ) মোটর সাইকেল চালিয়ে পতেঙ্গা থেকে বন্দরের দিকে আসছিলেন। প্রত্যক্ষদর্শী ও বন্দরের নিরাপত্তা কর্মীদের বক্তব্য অনুযায়ী, জেটিগেটে আরও কয়েকটি মোটর সাইকেলকে অতিক্রম করতে গিয়ে রাস্তার পাশে থাকা বালির স্তূপে লেগে উনার মোটর সাইকেল পিছলে পড়ে যায়। তিনি ছিটকে পড়েন। গুরুতর আহত অবস্থায় তাকে নৌবাহিনী হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেছেন।’
নগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (বন্দর জোন) বলেন, ‘প্রাথমিকভাবে আমরা জানতে পেরেছি বালির স্তুপে পিছলে ভারসাম্য হারিয়ে দুর্ঘটনা ঘটেছে। সেখানে ট্রাক-কাভার্ডভ্যানসহ ভারি যানবাহন চলাচল করে। অন্য কোনো গাড়ির ধাক্কায় এ দুর্ঘটনা ঘটেছে কি না সেটাও আমরা খতিয়ে দেখছি। ঘটনাস্থলে সিসি ক্যামেরা আছে কি না সেটা আমরা দেখছি।’
কিশোরগঞ্জ : দুই ঘণ্টার ব্যাবধানে কিশোরগঞ্জ- ভৈরব আঞ্চলিক মহাসড়কের চারিপাড়া ও মধ্যপাড়া এলাকায় এসব দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন, চারিপাড়া গ্রামের অমূল্য পালের স্ত্রী নিশা রানী পাল(৮৫) ও মধ্যপাড়া গ্রামের ইসলাইলের ছেলে মামুন(১৬)।
কটিয়াদী হাইওয়ে পুলিশ জানায়, সন্ধ্যা ৬টার দিকে চারিপাড়া মৎস্য খামারের কাছে একটি সিএনজিচালিত অটোরিকশা থেকে নেমে রাস্তা পার হচ্ছিলেন বৃদ্ধা নিশা রানী। এ সময় দ্রুতগামী একটি মোটরসাইকেল চাপা দিলে তার মৃত্যু হয়। এর দুই ঘণ্টা পর রাত ৮টার দিকে মধ্যপাড়া বাজারের কাছে সাইকেল আরোহী মামুনকে চাপা দিয়ে পালিয়ে যায় একটি অজ্ঞাত যানবাহন। আশপাশের লোকজন তাকে উদ্ধার করে বাজিতপুরের জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়।
পঞ্চগড় : পঞ্চগড়ের তেঁতুলিয়ায় মোটরসাইকেল দুর্ঘটনায় রিপন (৩২) নামে এক মোটরবাইক আরোহীর মৃত্যু হয়েছে। গত শনিবার রাতে উপজেলার বুড়াবুড়ি মান্দুলপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। তিনি পেশায় মোবাইল কোম্পানি গ্রামীণ ফোনের এরিয়া ম্যানেজার হিসেবে কর্মরত ছিলেন। নিহত রিপন বুড়াবুড়ি ইউনিয়নের বন্দীভিটা এলাকার আব্দুল কাদের ছেলে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন