শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সোনারগাঁয়ে গ্রামবাসীর ওপর মেঘনা গ্রুপের আনসারদের হামলা

নারায়ণগঞ্জ জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০২১, ১২:১৪ এএম

এলাকাবাসীর উদ্যোগে রাস্তা মেরামতের কাজ অব্যাহত রাখায় গতকাল সকালে গ্রামবাসীর উপর মেঘনা গ্রুপের আনসাররা হামলা চালিয়েছে বলে অভিযোগ উঠেছে। উপজেলার পিরোজপুর ইউনিয়নের মেঘনা শিল্পনগরীর ঝাউচর এলাকায় এ ঘটনা ঘটে। হামলায় শিশুসহ ৩ জন আহত হয়েছে। আহতদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। এদের মধ্যে ১ জন শিশু ও আহত হয়েছে।

এলাকাবাসীর পক্ষে এনায়েত উল্লাহ মোল্লা জানান, দীর্ঘদিন যাবৎ এই এলাকার মানুষের মসজিদ, মাদরাসা ও কবরস্থানে যাতায়াতের রাস্তা দখল করে আছে মেঘনা গ্রুপ। বিভিন্ন দফতরে বিষয়টি জানানোর পর মেঘনা গ্রুপকে ২২ মার্চ এলাকাবাসীর চলাচলের সরকারি জায়গা ছেড়ে দিতে নোটিশ দেন সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার ভূমি। সেই মোতাবেক এলাকাবাসী গত এক সপ্তাহ যাবৎ সেই জায়গায় রাস্তা মেরামতের কাজ করছে। কিন্তু গতকাল সকালে হঠাৎ করেই মেঘনা গ্রুপের আনসাররা আক্রমণ করে। নিরীহ গ্রামবাসীর উপর গুলি ছোড়ে। এতে ৩ জন আহত হয়। সোনারগাঁ থানার ওসি (তদন্ত) খন্দকার তবিদুর রহমান জানান, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

তদন্তপূর্বক আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে। উল্লেখ্য, সোনারগাঁও উপজেলার চর লাউয়াদী মৌজার আরএস ১নং খাস খতিয়ানের আরএস ১২৬০ নং দাগে খাল শ্রেণির ০.৯৭০০ একর ভ‚মি এবং চররমজান সোনাউল্লাহ মৌজার আরএস ১নং খাসখতিয়ানের আর এস ২১৭নং দাগের হালট ০.৭৭০০ একর ভূমিতে অবৈধভাবে বালু ভরাট করে পাকা দেয়াল নির্মাণ করেছে মেঘনা গ্রুপ। এতে বর্ণিত স্থানে অবস্থিত করবস্থান, মসজিদ, ঈদগাঁহ ও ঝাউচর মাদরাসাসহ বিভিন্ন গ্রামের লোকজনের যাতায়াতের রাস্তা বন্ধ হয়ে গেছে। বর্ণিত জায়গা দিয়ে গ্রামের লোকজনের কবরস্থান, মসজিদ, ঈদগাঁহ ও ঝাউচর মাদরাসায় যাতায়াতের জন্য উন্মুক্ত রাখতে মেঘনা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালককে নোটিশ দিয়েছেন সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) গোলাম মুস্তাফা মুন্না। ২০১৯ সালের মধ্যবর্তী সময়ে মেঘনা গ্রুপ রাস্তায় দেয়াল তৈরি ও টিন সেড স্থাপন ও নেটের বেড়া দিয়ে রাস্তাটি বন্ধ করে দেয়। গত ১৫ মার্চ সোনারগাঁ উপজেলা চত্বরে ১০ গ্রামের জনগণ মানবন্ধন কর্মসূচি পালন করে।

মানববন্ধন শেষে সোনারগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে এলাকাবাসীর পক্ষে এনায়েত উল্লাহ মোল্লা একটি স্মারকপিপি দেন। এ ব্যাপারে মেঘনা গ্রুপের জিএম কার্তিক বাবুর মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি কথা না বলে ফোনটি কেটে দেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন