ঢাকা, শনিবার, ১৫ মে ২০২১, ০১ জৈষ্ঠ্য ১৪২৮, ০২ শাওয়াল ১৪৪২ হিজরী

খেলাধুলা

টিকার দ্বিতীয় ডোজ নিলেন ক্রিকেটাররা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০২১, ১২:০১ এএম

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপে নিজেদের শেষ দুটি ম্যাচ খেলতে আগামী ১২ এপ্রিল শ্রীলঙ্কা যাবে বাংলাদেশ ক্রিকেট দল। এই সফরের আগে করোনাভাইরাসের দ্বিতীয় টিকা নিয়েছেন জাতীয় দলের ক্রিকেটাররা। শ্রীলঙ্কা সফরে প্রাথমিক দলে ডাক পাওয়া ২১ ক্রিকেটার ছাড়াও আরও কয়েকজন গতকাল রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে করোনার টিকা নেন। ২৯ জন ক্রিকেটারের মধ্যে কেউ কেউ প্রথম টিকা নিয়েছেন, আবার কেউ দ্বিতীয় নিয়েছেন দ্বিতীয় টিকা।
বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির চিকিৎসক মনজুর হোসাইন চৌধুরী। তিনি বলেন, ‘আজ (গতকাল) সব মিলিয়ে ২৯ জন ক্রিকেটার টিকা নিয়েছেন। এর মধ্যে কেউ প্রথম টিকা নিয়েছেন, কেউ আবার দ্বিতীয়।’ এরআগে গত ফেব্রুয়ারির মাঝামাঝি সময়ে কয়েক ভাগে ভাগ হয়ে করোনার প্রথম টিকা নেন ক্রিকেটাররা।
শ্রীলঙ্কা সফরকে সামনে রেখে গত কয়েকদিন ধরে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন করে আসছেন বাংলাদেশের ক্রিকেটাররা। শ্রীলঙ্কা যাওয়ার আগে রোববার পুরো দল মিরপুরে অনুশীলন করবে।
শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজের জন্য গতপরশু ২১ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। প্রাথমিক দল বড় করা হয়েছে নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচ খেলার জন্য।
করোনাকাল হওয়ায় নিজেদের ক্রিকেটারদের স্বাস্থ্য নিরাপত্তার কথা চিন্তা করে প্রস্তুতি ম্যাচের জন্য দল দেবে না বলে জানিয়েছে আয়োজক দেশ শ্রীলঙ্কা। এমনকি নেট বোলারও দেবে না তারা। শ্রীলঙ্কায় তিন দিনের কোয়ারেন্টিনের পর নিজেদের মধ্যে দুটি প্রস্তুতি ম্যাচ খেলে চ‚ড়ান্ত দল নির্বাচন করবে বিসিবি।
বাংলাদেশ-শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে ক্যান্ডির পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। প্রথম টেস্ট শুরু হবে ২১ এপ্রিল। দ্বিতীয় টেস্ট মাঠে গড়াবে ২৯ এপ্রিল। এই মাঠে এবারই প্রথম টেস্ট ম্যাচ খেলতে যাচ্ছে বাংলাদেশ। এর আগে পাল্লেকেলেতে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলেছে বাংলাদেশ।
২০১৭ সালের পর শ্রীলঙ্কায় টেস্ট খেলতে যাচ্ছে বাংলাদেশ। চার বছর আগের সেই সফরে দারুণ প্রাপ্তি ছিল বাংলাদেশের। মুশফিকুর রহিমের নেতৃত্বে নিজেদের শততম টেস্টে লঙ্কানদের হারিয়েছিল বাংলাদেশ।
টেস্টের প্রাথমিক দল
মুমিনুল হক (অধিনায়ক), লিটন কুমার দাস, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, তামিম ইকবাল, সাদমান ইসলাম অনিক, আবু জায়েদ রাহি, তাইজুল ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, সাইফ হাসান, ইয়াসির আলী রাব্বি, শরিফুল ইসলাম, খালেদ আহমেদ, মুকিদুল ইসলাম মুগ্ধ, শুভাগত হোম, শহীদুল ইসলাম ও নুরুল হাসান সোহান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন