ঢাকা, শনিবার, ১৫ মে ২০২১, ০১ জৈষ্ঠ্য ১৪২৮, ০২ শাওয়াল ১৪৪২ হিজরী

খেলাধুলা

পজিটিভের পরদিনই নেগেটিভ!

স্বস্তি নিয়ে দেশের পথে ৫ প্রোটিয়া নারী ক্রিকেটার

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০২১, ১২:০২ এএম

লকডাউনে বাংলাদেশে আটকে থাকতে হলো না দক্ষিণ আফ্রিকা ইমার্জিং দলের পাঁচ নারী ক্রিকেটারকে। পজিটিভ হওয়ার পরদিনই আবার ওই পাঁচজনের কোভিড পরীক্ষার ফল এসেছে নেগেটিভ। মঙ্গলবার সন্ধ্যায়ই তারা ঢাকা ছেড়েছেন দেশের উদ্দেশ্যে।
সিলেট ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে নমুনা পরীক্ষায় আগের দিন পজিটিভ হন ওই পাঁচ ক্রিকেটার। গতকাল ঢাকায় আবার জরুরিভিত্তিতে তাদের কোভিড পরীক্ষা করানো হলে সবারই ফল আসে নেগেটিভ! ধারণা করা হচ্ছে, আগের ফল ছিল ‘ফলস’ পজিটিভ। পরীক্ষার ফল পাওয়ার পরই দ্রæত ব্যবস্থা নিয়ে দেশের বিমানে উঠিয়ে দেওয়া হয় তাদের। আজ থেকেই বাংলাদেশে শুরু হচ্ছে লকডাউন, যেখানে বন্ধ থাকবে আকাশপথও। দক্ষিণ আফ্রিকা দলের অন্যরা ঢাকা ছাড়েন গততাল ভোর রাতে।
৫টি একদিনের ম্যাচের সিরিজ খেলতে গত ২৮ মার্চ বাংলাদেশে পা রাখে প্রোটিয়া মেয়েরা। গতকাল শেষ ম্যাচটি খেলে আজ দেশের পথে রওনা হওয়ার কথা ছিল তাদের। কিন্তু বুধবার থেকে লকডাউনের ঘোষণা আসায় দুই দেশের বোর্ডের সিদ্ধান্তে বাতিল হয় শেষ ম্যাচ। সোমবার এক ফ্লাইটেই ঢাকায় ফেরে দুই দল। ফেরার পর ওই ৫ জনের কোভিড শনাক্ত হওয়ার খবর আসে। সতীর্থরা চলে গেলেও তাদেরকে আইসোলেশনে রাখা হয় ঢাকার একটি হোটেলে। অবশেষে তারাও পেলেন মুক্তির স্বস্তি।
টিকার দ্বিতীয় ডোজ নিলেন সালাউদ্দিন
স্পোর্টস রিপোর্টার : প্রাণঘাতি করোনাভাইরাসের টিকার দ্বিতীয় ডোজ নিয়েছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী মো. সালাউদ্দিন। গতকাল দুপুর পৌনে ১টায় রাজধানীর মুগদা জেনারেল হাসপাতালে তিনি এই টিকা নেন। একই সঙ্গে সালাউদ্দিনের স্ত্রীও টিকার দ্বিতীয় ডোজ নিয়েছেন। এর আগে গত ৮ ফেব্রæয়ারি একই হাসপাতালে কাজী সালাউদ্দিন ও তার স্ত্রী নিয়েছিলেন করোনাভাইরাসের টিকার প্রথম ডোজ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন