ঢাকা, শুক্রবার, ০৭ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮, ২৪ রমজান ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

২ দিনে ‘মুভমেন্ট পাস’ ওয়েবসাইটে প্রায় ৮ কোটি হিট

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০২১, ১১:১৮ পিএম

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকার ঘোষিত ১৪ এপ্রিল থেকে ৭ দিনের বিধিনিষেধের মধ্যে যাদের একান্তই বাইরে যাওয়া প্রয়োজন হবে তাদের জন্য মুভমেন্ট পাসের ব্যবস্থা করছে পুলিশ। তবে উদ্বোধনের দিন সকাল থেকেই এ পাস ইস্যু করতে হিমশিম খাচ্ছে পুলিশ। দুই দিনে এ পর্যন্ত মোট ৭ কোটি ৮১ লাখ নাগরিক পুলিশের মুভমেন্ট পাস নেওয়ার জন্য ওয়েবসাইটে ঢুকেছে। এতো সংখ্যক হিটের কারণে ওয়েবসাইটটিতে আবেদনের ধীরগতিও দেখা দিয়েছিল মঙ্গলবার। বুধবার রাতে পুলিশ সদর দফতরের এআইজি (-মিডিয়া) মো. সোহেল রানা এ তথ্য জানান।

তিনি বলেন, বুধবার (১৪ এপ্রিল) সন্ধ্যা ৭টা পর্যন্ত ওয়েবসাইটে ৭ কোটি ৮১ লাখ হিট হয়েছে। সে হিসাবে, প্রতি মিনিটে হিট হয়েছে ২১ হাজার ৩৩৭ বার। তবে তাদের সবাই পাসের জন্য আবেদন করেনি। গত দুই দিনে ৩ লাখ ১০ হাজার জন ব্যক্তি মুভমেন্ট পাসের জন্য আবেদন করেন। তাদের মধ্যে ২ লাখ ৫০ হাজার জনকে মুভমেন্ট পাস ইস্যু করা হয়েছে। এআইজি সোহেল রানা বলেন, অনেকেই সাইটে একসঙ্গে নক করছেন। এজন্য সাইটে কিছুটা ধীরগতি দেখা দেয়। তবে সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তারা সাইটের স্পিড বাড়ানোর কাজ করছে। এর আগে মঙ্গলবার সকালে পাসের উদ্বোধন করেন বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. বেনজীর আহমেদ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (10)
Sajjad Hossain ১৫ এপ্রিল, ২০২১, ১২:১৪ এএম says : 3
২ দিনে যদি ৮ কোটি হয়৮দিনে হবে ৩২ কোটি।
Total Reply(0)
Bellal Hossen ১৫ এপ্রিল, ২০২১, ১২:১৪ এএম says : 2
ঢুকতে পারছি না ওয়েব সাইটে
Total Reply(0)
Kamrul Hossain Siam ১৫ এপ্রিল, ২০২১, ১২:১৫ এএম says : 6
আর দুইদিন চলুক ১৬ কোটি পূর্ণ হয়ে যাবে
Total Reply(0)
Selina Bashar ১৫ এপ্রিল, ২০২১, ১২:১৬ এএম says : 20
ধন্যবাদ পুলিশ ভাইদের কে , এই বৈশাখ মাসে উত্তপ্ত গরম রাস্তায় দাঁড়িয়ে যেভাবে সেবা দিয়ে যাচ্ছে আমাদেরও উচিত লকডাউন মেনে চলা বিশৃঙ্খলা সৃষ্টি না করা, সবার উচিত ঘরে থাকা এবং লকডাউন মেনে চলা পুলিশকে উত্তেজিত না করে তাদের আইন মেনে চলা তাহলে দেশ ও জাতি সবারই মঙ্গল হবে ।
Total Reply(0)
LB Shahed ১৫ এপ্রিল, ২০২১, ১২:১৭ এএম says : 4
বাংলাদেশের মতো গরীবের দেশে অনলাইন থেকে মুভমেন্ট পাশ নিয়ে চলতে হবে! মোবাইল কি সরকার কিনে দিবে? এমবি কি সরকার কিনে দিবে? তিনতলা মসজিদে প্রতি কাতারে ৩জন করে দাড়ালেও ২০০জন নামাজ পড়া যায়। এরপরেও ২০জনের বেশি পড়তে দিবে না। কল-কারখানা সবই চলমান! বাস নেই, টেম্পু নেই। শ্রমিকরা কিভাবে যাবে তার সঠিক সিদ্ধান্ত নেই!
Total Reply(0)
Mohammad Jahed ১৫ এপ্রিল, ২০২১, ১২:১৭ এএম says : 2
মুভমেন্ট পাস নিয়া ঘুরলে করোনা তাকে ধরবে না। যদি করোনা আসে তাহলে তাকে বলে দিও আমার মুভমেন্ট পাস আছে আমাকে ধরিও না
Total Reply(0)
AlAmin Molla ১৫ এপ্রিল, ২০২১, ১২:১৭ এএম says : 2
মুভমেন্ট পাসের যে অ্যাপ সেটা তো কাজ ই করে না।৩ ঘন্টা চেষ্টা করেও তো পাস নিতে পারলাম না। বাইরে যেতে পারবো না আবার আমাদের ডিপার্টমেন্ট বলবে কাজ চালিয়ে যেতে!!! ফাজলামোর একটা সীমা থাকা উচিৎ।
Total Reply(0)
Monir Zaman ১৫ এপ্রিল, ২০২১, ১২:২৪ এএম says : 2
যে দেশে চিকিৎসকদের হাসপাতালে যেতে বাধা দেয়া হয়, প্রফেশনাল আইডি দেখানোর পরও পুলিশ জরিমানা করে সেদেশে হাসপাতাল খোলা রাখার দরকার কি আর লকডাউনেরই দরকার কি !
Total Reply(0)
Monabbir Oishe ১৫ এপ্রিল, ২০২১, ১২:২৫ এএম says : 2
মুভমেন্ট পাস টা রাস্তায় ডিউটি রত পুলিশ সদস্য রা ভাল এমাউন্ট দিয়ে বিক্রয় করতে পারেন। এতে সরকার এর রাজস্ব আদায় হবে।
Total Reply(0)
Rasel Ahmed ১৫ এপ্রিল, ২০২১, ১২:২৫ এএম says : 4
সরকার দেশের জনগনের সাথে ফাজলামো শুরু করেছে যাদের করোনার ভয় বেশি তারা ঘরে লকডাউন পালন করুক আমরা যারা গরিব তাদের কাজের সুযোক দিক
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন