ঢাকা, রোববার, ০৯ মে ২০২১, ২৬ বৈশাখ ১৪২৮, ২৬ রমজান ১৪৪২ হিজরী

খেলাধুলা

শিশুদের জন্য মেসির রেকর্ড গড়া বুট নিলামে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

রেকর্ড তার পায়ে গড়াগড়ি খায়। প্রায় ম্যাচেই তার পায়ে জন্ম নেয় নতুন কোনও রেকর্ড। তবে গত বছরের শেষ দিকে পেলের রেকর্ড ভেঙে এক ক্লাবের হয়ে সর্বোচ্চ গোল করার কীর্তি লিওনেল মেসির কাছে অনন্য। যে বুট জোড়া পরে রেকর্ডটি গড়েছিলেন মেসি, সেটি মহৎ কাজে তোলা হয়েছে নিলামে।
মুসেউ নাসিওনাল দি’আর্ট দে কাতালুনিয়ায় (এমএনএসি) বুট জোড়া দান করেছিলেন মেসি। তারাই রেকর্ড গড়া বুটের নিলাম পরিচালনা করবে। উদ্দেশ্য বার্সেলোনার ভল হেবরন ইউনিভার্সিটি হাসপাতালের আর্ট অ্যান্ড হোল প্রজেক্টের উন্নয়নে অর্থ সংগ্রহ। মহৎ এই উদ্যোগে তোলা হয়েছে পেলের রেকর্ড ভাঙা মেসির সেই বুট জোড়া।
গত বছরের ২২ ডিসেম্বর রিয়াল ভায়াদোলিদের বিপক্ষে গোল করে কীর্তিটি গড়েছিলেন মেসি। পেয়েছিলেন বার্সেলোনা জার্সিতে ৬৪৪ গোল, যা নির্দিষ্ট কোনও ক্লাবের হয়ে সর্বোচ্চ গোলের রেকর্ড। এর আগে রেকর্ডটি দখলে রেখেছিলেন পেলে। সান্তোসের হয়ে ফুটবলের রাজা করেছেন ৬৪৩ গোল।
সেই বুট জোড়া নিলামে তোলা প্রসঙ্গে মেসি বলেছেন, ‘একই ক্লাবের হয়ে ৬৪৪ গোল করার রেকর্ড অর্জন করাটা আমার কাছে খুব আনন্দের। তবে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো, এর মাধ্যমে শিশুদের স্বাস্থ্য উন্নয়নে কিছু করার সুযোগ হচ্ছে। আশা করছি, এই নিলামের মাধ্যমে আরও অনেকের মধ্যে এই উপলব্ধি জন্মাবে। গুরুত্বপূর্ণ এই কাজে আমাকে সমর্থন করা সবার প্রতি আমি কৃতজ্ঞ।’
আশা করা হচ্ছে, মেসির রেকর্ড গড়া বুট জোড়ার দাম উঠবে ৬০ হাজার ইউরো থেকে ৮০ হাজার ইউরো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন