বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯, ১০ রজব ১৪৪৪ হিজিরী

খেলাধুলা

মনিরাকে ছাড়িয়ে জিয়ারুল!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

এশিয়ান ভারোত্তোলন চ্যাম্পিয়নশিপে আগের দিন আটজনের মধ্যে সবার শেষে জায়গা পেয়ে আসর থেকে ছিটকে পড়েন বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমসে স্বর্ণজয়ী নারী ভারোত্তোলক মনিরা কাজী। এবার তাকে ছাড়িয়ে গেছেন নেপাল সাউথ এশিয়ান (এসএ) গেমসে লাল-সবুজের পক্ষে স্বর্ণজয়ী সেনাবাহিনীর তারকা ভারোত্তোলক জিয়ারুল ইসলাম। বেশি ওজন তুলেও এশিয়ার বৃহৎ এই আসরে নয়জনের মধ্যে নবম হয়ে খেলা শেষ করেন জিয়ারুল।
গতকাল উজবেকিস্তানের রাজধানী তাসখন্দে অনুষ্ঠিত প্রতিযোগিতার ১০২ কেজি ওজন শ্রেণীতে ২৬৪ কেজি তোলেন বাংলাদেশের জিয়ারুল। এর মধ্যে স্ন্যাচে ১২৩ ও ক্লিন অ্যান্ড জার্কে ১৪১ কেজি ভার তুলেন তিনি। দেশে চলতি মাসের দ্বিতীয় সপ্তাহে শেষ হওয়া বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসে স্ন্যাচে ১২২ এবং ক্লিন অ্যান্ড জার্কে ১৪০ কেজিসহ মোট ২৬২ কেজি তুলে স্বর্ণপদক জিতেছিলেন জিয়ারুল ইসলাম। কিন্তু তাসখন্দে পাত্তাই পেলেন না।
এশিয়ান চ্যাম্পিয়নশিপের এই ইভেন্টে ইরানের ভারোত্তোলক সেদেহ রাসুল মোতামেদি স্ন্যাচে ১৭৩ ও ক্লিন অ্যান্ড জার্কে ২২৭ কেজিসহ মোট ৪০০ কেজি ভার তুলে স্বর্ণ, কাতারের ফারেস ইব্রাহিম স্ন্যাচে ১৭৪ ও ক্লিন অ্যন্ড জার্কে ২২২ কেজিসহ ৩৯৬ কেজি তুলে রুপা এবং কাজাখস্তানের আরতিওম আনত্রোপভ স্ন্যাচে ১৬৮ ও ক্লিন অ্যান্ড জার্কে ২২২ কেজিসহ ৩৯০ কেজি তুলে ব্রোঞ্জপদক জিতে নেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন