শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মামুনুল হকের বিরুদ্ধে আরও দুই মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০২১, ৭:০১ পিএম

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরকে কেন্দ্র করে হেফাজত ইসলামের আন্দোলনে জাতীয় মসজিদের সামনে মোটরসাইকেল পোড়ানোর দায়ে সংগঠনটির যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হকের বিরুদ্ধে দুটি মামলা দায়ের করা হয়েছে।

রোববার (২৫ এপ্রিল) বিকেলে মামলা দুটি দায়ের করা হয় বলে জানিয়েছেন পল্টন থানার পরিদর্শক (তদন্ত) সেন্টু মিয়া।

তিনি বলেন, আবাব আহমেদ রজবী ও মো. রুমাম শেখ নামে দুই ব্যক্তি বাদী হয়ে মামলা দুটি করেন। তারা মামলায় অভিযোগ করেন, গত ২৬ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরকে কেন্দ্র করে বায়তুল মোকাররমের সামনে আন্দোলনের নামে হেফাজতে ইসলামের লোকজন তাদের দুই জনের মোটরসাইকেল পুড়িয়ে দেয়। আন্দোলনের নির্দেশদাতা হিসেবে মাওলানা মামুনুল হকের বিরুদ্ধে তারা এই মামলা দুটি দায়ের করেন।

সেন্টু মিয়া বলেন, এই দুই মামলায় হেফাজতের আরও তিন নেতাকে আসামি করা হয়েছে। তারা হলেন সংগঠনের যুগ্ম মহাসচিব মাওলানা লোকমান হাকিম, মাওলানা জুনায়েদ আল হাবিব‌ ও নাসির উদ্দিন মনির। তাদের বিরুদ্ধেও মামলায় অভিযোগ আনা হয় ওইদিনের আন্দোলনে ঘটে যাওয়া জ্বালা-পোড়াওয়ের ঘটনার হুকুমদাতা ছিলেন।

গত রোববার (১৮ এপ্রিল) রাজধানীর মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া মাদরাসা থেকে দুপুর সাড়ে ১২টার দিকে মামুনুলকে গ্রেফতার করা হয়। এরপর তাকে তেজগাঁও বিভাগের উপ-কমিশনারের কার্যালয়ে নেওয়া হয়। সেখানে পুলিশের ডিসি হারুন অর রশিদ জানান, আপাতত মোহাম্মদপুর থানার মামলায় মামুনুলকে গ্রেফতার দেখানো হয়েছে।

পরের দিন সোমবার (১৯ এপ্রিল) বেলা সাড়ে ১১টায় তাকে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। এ সময় তার রিমান্ড শুনানি অনুষ্ঠিত হয়। শুনানি শেষে আদালত তার ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Md.+Shahjalal ২৫ এপ্রিল, ২০২১, ৭:২৭ পিএম says : 1
সবই তার পাপের ফল।
Total Reply(0)
Babul Ahmed ২৫ এপ্রিল, ২০২১, ১০:০৬ পিএম says : 0
... soyeracharer bicahr1dinhobe insaallah
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন