সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

আরেকটি সুযোগ পাচ্ছেন সাইফ

কম্বিনেশন ভাঙেনি বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্টের জন্য স্কোয়াডে কোন পরিবর্তন আনেনি বাংলাদেশ। প্রথম টেস্টের স্কোয়াডটাই রেখে দেওয়া হয়েছে দ্বিতীয় টেস্টেও। দুই টেস্টের শ্রীলঙ্কা সফরে ২১ জনের বহর নিয়ে গিয়েছিল বাংলাদেশ। তাদের মধ্য থেকে ১৫ জনকে নিয়ে ঘোষণা করেছিল প্রথম টেস্টের দল। সেই দলে চার পেসারের সঙ্গে রাখা হয়েছিল দুই স্পিনার। একই দল থাকল দ্বিতীয় ম্যাচেও।
আজ থেকে শুরু হবে বাংলাদেশ-শ্রীলঙ্কার দ্বিতীয় টেস্ট। তার আগে গতকাল ভার্চুয়াল সংবাদ সম্মেলনে কোচ রাসেল ডমিঙ্গো জানান, এই টেস্টের উইকেটও হতে যাচ্ছে ব্যাটসম্যানদের জন্য খুব ভালো। তবে শ্রীলঙ্কা তাদের স্কোয়াডে বাড়িয়েছে স্পিন শক্তি। এমনকি দ্বিতীয় টেস্টের একাদশেও একজন পেসার কমিয়ে বাড়তি স্পিনার খেলানোর কথা জানিয়ে দিয়েছে তারা। কিন্তু বাংলাদেশ দুই স্পিনার নিয়েই মাঠে নামতে হবে। কারণ অফ স্পিনার নাঈম হাসান আর স্পিনিং অলরাউন্ডার শুভাগত হোমকে যে স্কোয়াডের বাইরে রাখা হয়েছে।
একাদশে বদলে একমাত্র সম্ভাবনা পেসার একজন কমানো। সেক্ষেত্রে বাড়তে পারে একজন ব্যাটসম্যান সংখ্যা। প্রথম টেস্টে যে ছয় ব্যাটসম্যান নিয়ে খেলেছিল বাংলাদেশ তারমধ্যে কেবল একজনই রান পাননি। তামিম ইকবালের সঙ্গে ওপেন করতে নেমে দুই ইনিংসে ০ ও ১ রান করে আউট হন সাইফ হাসান। গত বছর অভিষেকের পর থেকে জাতীয় দলে শক্ত মাটির খোঁজে থাকা এই ওপেনারকে তবু এখনি বাদ দিচ্ছে না টিম ম্যানেজমেন্ট। শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্টেও তামিমের সঙ্গে ওপেন করতে নামবেন তিনি।
তিন টেস্টের ছোট্ট ক্যারিয়ারে ছয় ইনিংসে সাইফের রান কেবল ২৫। ছয় ইনিংসের মধ্যে কেবল একবারই দুই অঙ্কে (সর্বোচ্চ ১৬) যেতে পেরেছিলেন। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সর্বশেষ সিরিজেও ফিফটি পাওয়া সাদমান ইসলামকে বসিয়ে সাইফকে খেলানোও উঠেছিল প্রশ্ন। তবে সেসব প্রশ্নে আপাতত কান দিচ্ছেন না ডমিঙ্গো। সংবাদ সম্মেলনে পরিস্কার জানিয়ে দিলেন, খেলছেন সাইফই, ‘হ্যাঁ সাইফ হাসান আরেকটি সুযোগ পাচ্ছে। টেস্টে ওপেনিং সহজ ব্যাপার না। অনেকেরই খাপ খাইয়ে নিতে একটু সময় লাগতে পারে। কাল তাকে আরেকটি সুযোগ দেব। উদ্বোধনী জুটিতে ডান-বাম সমন্বয়ের জন্যও এটা ভালো। কাজেই কাল সাইফ খেলছে।’
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে ৫৯ ও ৫ রান করেন সাদমান। ঢাকায় পরের টেস্টে চোটের কারণে ছিটকে যান। কিন্তু সেই টেস্টে স্কোয়াডে থাকলেও খেলানো হয়নি সাইফকে। বাইরে থেকে দলে নিয়ে খেলানো হয়েছিল সৌম্য সরকারকে। বাঁহাতি সৌম্যকে খেলাতে ডান-বাম সমন্বয়ের কথাও সেবার ভাবনায় ছিল না।
দ্বিতীয় টেস্টের বাংলাদেশ দল : মুমিনুল হক (অধিনায়ক), লিটন দাস, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, তামিম ইকবাল, সাদমান ইসলাম, আবু জায়েদ চৌধুরী, তাইজুল ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন, সাইফ হাসান, ইয়াসির আলি, শরিফুল ইসলাম।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন