বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আমতলীতে ৪ লক্ষ ৫০ হাজার টাকার নিষিদ্ধ জাল জব্দ

বরগুনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০২১, ৬:২৫ পিএম

ইলিশ সম্পদ উন্নয়নে বরগুনার আমতলী উপজেলা মৎস্য অফিসের উদ্যোগে আড়পাঙ্গাশিয়া নদীতে অভিযান চালিয়ে ৮ টি বেহন্তি জাল ও দুইটি চরগড়া নিষিদ্ধ জাল জব্দ করা হয়েছে। শুক্রবার সকালে এ অভিযান পরিচালনা করা হয়। জব্দকৃত জাল পুড়িয়ে ফেলা হয়েছে। যার অনুমানিক মূল্য ৪ লক্ষ ৫০ হাজার টাকা বলে জানান উপজেলা সিনিয়র মৎস্য অফিসার মোসাঃ হালিমা সরদার।

জানাগেছে, ইলিশ সম্পদ উন্নয়নে সাগর ও নদীতে অবৈধ জাল ফেলে মাছ শিকার নিষিদ্ধ করেছে সরকার। কিন্তু জেলেরা সরকারের এ নিষেধাজ্ঞা উপেক্ষা করে আড়পাঙ্গাশিয়া নদীতে মাছ শিকার করছিল। শুক্রবার সকালে উপজেলা সিনিয়র মৎস্য অফিসার মোসাঃ হালিমা সরদার ও ক্ষেত্র সহকারী জগদীশ চন্দ্র বসু আড়পাঙ্গাশিয়া নদীতে অভিযান চালায়। অভিযানে তারা ৮ টি বেহন্তি জাল ও দুইটি চরগড়া জাল জব্দ করেছে। জব্দকৃত জালের মূল্য ৪ লক্ষ ৫০ হাজার টাকা। পরে ওই জব্দকৃত জালগুলো পায়রা নদীর পাড়ে পুড়িয়ে ফেলা হয়।

আমতলী উপজেলা সিনিয়র মৎস্য অফিসার মোসাঃ হালিমা সরদার বলেন, অভিযান চালিয়ে ৮টি বেহন্তি ও দুইটি চরগড়া জাল জব্দ করা হয়েছে। তিনি আরো বলেন, ওই জালগুলো পুড়িয়ে ফেলা হয়েছে। যার আনুমানিক মূল্য ৪ লক্ষ ৫০ হাজার টাকা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন