শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

আফগানিস্তানে গাড়িবোমা বিস্ফোরণ, নিহত ৩০

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১ মে, ২০২১, ৮:২৩ এএম

আফগানিস্তানে গাড়িবোমা বিস্ফোরণে স্কুলশিক্ষার্থীসহ অন্তত ৩০ জন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরও ৯০ জন। শুক্রবার (৩০ এপ্রিল) স্থানীয় সময় সন্ধ্যায় দেশটির লোগার প্রদেশের রাজধানী পুল-ই-আলমে এ বিস্ফোরণের ঘটনা ঘটে।

তবে কারা এই বিস্ফোরণের ঘটনা ঘটিয়েছে তা এখন পর্যন্ত জানা যায়নি। প্রত্যক্ষদর্শীরা জানান, বিস্ফোরণে নিহত শিক্ষার্থীরা একটি অতিথিশালায় অবস্থান করছিল, যার খুব কাছেই বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণে ওই অতিথিশালার ছাদ পর্যন্ত ধসে পড়ে এবং অনেকে ধ্বংসাবশেষে আটকে পড়েন।

লোগার প্রাদেশিক কাউন্সিলের প্রধান হাসিবুল্লাহ স্টানেকজাই বলেন, ‌‘ওই অতিথিশালায় যারা নিহত হয়েছেন তাদের মধ্যে স্কুলের শিক্ষার্থীও রয়েছে। বিস্ফোরণে ওই এলাকার একটি হাসপাতাল ও ঘরবাড়িও ক্ষতিগ্রস্ত হয়েছে। বিস্ফোরণের ধ্বংসাবশেষের নিচে আটকে পড়েছেন অনেকে। নিরাপত্তাবাহিনীর সদস্যরা তাদের উদ্ধারে কাজ করছেন।’

সম্প্রতি আফগানিস্তানে জঙ্গি হামলায় বেসমারিক মানুষের হতাহতের পরিমাণ বৃদ্ধি পেয়েছে। বিশেষ করে আগামী ১১ সেপ্টেম্বরের মধ্যে আফগানিস্তান থেকে মার্কিন সৈন্য প্রত্যাহার করা হবে- জো বাইডেনের এমন ঘোষণার পর সেখানে হামলার ঘটনা বৃদ্ধি পেয়েছে। এর মধ্যেই আজ এই গাড়িবোমা বিস্ফোরণে বহু মানুষের প্রাণহানি ঘটলো।

সূত্র: বিবিসি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
MD Akkas ১ মে, ২০২১, ১০:২৪ এএম says : 0
আমেরিকা-ইসরাইল ছাড়া এই ঘটনা আর কারা ঘটাবে? উনারা বলতে চাচ্ছে যে আমারা চলে গেলে আফগানিস্তানে এই অবস্থা বিরাজ করবে।
Total Reply(0)
Dadhack ১ মে, ২০২১, ১১:৪০ এএম says : 0
Most of Sabotage committed by mosad/cia/raw.... they sabotage so many times in Pakistan and also other muslim populated countries around the world.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন