শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বরিশাল জেলা পরিষদের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

করোনা সুরক্ষা সামগ্রী কেনাকাটা

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ৪ মে, ২০২১, ১২:০১ এএম

বরিশাল জেলা পরিষদের অর্থায়নে জনসাধারণের মধ্যে বিতরণের লক্ষ্যে করোনা সুরক্ষা সামগ্রী কেনায় অনিয়মের অভিযোগ উঠেছে। সর্বনিম্ন দরদাতার পরিবর্তে পঞ্চম দরদাতাকে কার্যাদেশ দেয়া হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

বরিশাল জেলা পরিষদ ৫০ লাখ টাকা ব্যয়ে জনসাধারণের মধ্যে বিতরণের জন্য সাবান, মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার কেনার জন্য দরপত্র আহবান করে। ১৬টি দরপত্র বিক্রি হলেও নির্ধারিত দিনে ১৩ দরদাতা প্রস্তাব জমা দেন। পরবর্তীতে জেলা পরিষদ ‘দিনা মেডিকেল হল’ নামের একটি প্রতিষ্ঠানের দেয়া ৪১ লাখ ৮৪ হাজার ৭০০ টাকার দর প্রস্তাবটি গ্রহণ করে কার্যাদেশ দিয়েছে। এতে অন্যান্য দর দাতারা ক্ষুব্ধ হন। তারা জানায় দরদাতাদের মধ্যে দিনা মেডিকেল হলের অবস্থান ছিল পঞ্চম স্থানে।
অথচ নিয়মানুযায়ী সর্বনিম্ন দরদাতা কাজটি পাবার কথা। দরদাতাদের অভিযোগ, জেলা পরিষদের চেয়ারম্যানের নিকটাত্মীয় হওয়ায় পঞ্চম স্থান অধিকারী দরদাতাকে পণ্য সরবরাহের কার্যাদেশ দেয়া হয়েছে। এ ব্যাপারে জেলা পরিষদের চেয়ারম্যানের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, দিনা মেডিকেল হলের মালিককে তিনি চেনেন না। ঠিকাদাররা ঈর্ষাপরায়ণ হয়েই তার বিরুদ্ধে কুৎসা রটাচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন