ঢাকা, মঙ্গলবার, ২২ জুন ২০২১, ০৮ আষাঢ় ১৪২৮, ১০ যিলক্বদ ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

খাদ্য উৎপাদন আরো বাড়াতে হবে: কৃষিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ মে, ২০২১, ১২:০১ এএম

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক বলেছেন, আমাদের বাস্তবমুখী হতে হবে, নিজেদের কলাকৌশল দিয়ে আমাদের খাদ্য উৎপাদন আরো বাড়াতে হবে। মহামারি করোনায় যদি খাদ্যসংকট বা দুর্ভিক্ষ দেখা দেয়, তাহলে আমাদের হাতে টাকা থাকলেও খাদ্য পাওয়া কঠিন হবে। অনেক ক্ষেত্রে খাবার পাওয়াই যাবে না। তাই আমাদের প্রয়োজনীয় খাদ্য আমাদেরই উৎপাদন করতে হবে। গতকাল গেন্ডারিয়া থানাধীন লোহারপুল এলাকায় ভার্চুয়ালে যুক্ত হয়ে হতদরিদ্রদের মাঝে ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। চাল ৮ কেজি, পোলাও ২ কেজি, ডাল ১ কেজি, চিনি ২ কেজি,আলু ২ কেজি,সয়াবিন ২ কেজি, সিমাই ২ প্যাকেট,১ টি সাবান, দুধ, লবনসহ প্রায় ২৫কেজি করে ১০০০ অসহায় পরিবারের মাঝে ঈদ উপহার হিসেবে বিতরণ করা হয়। অনুষ্ঠানের সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন হাজী হাফিজুর রহমান ফাউন্ডেশনের চেয়ারম্যান হাজী মাহবুবুর রহমান মিশু।

ড.আব্দুর রাজ্জাক বলেন, করোনাভাইরাসে ক্ষতিগ্রস্ত কর্মহীন শ্রমজীবী ও হতদরিদ্র মানুষের পাশে আর্থিক সাহায্য-সহযোগিতার মনোভাব নিয়ে বিত্তশালীদের এগিয়ে আসতে হবে। একইসাথে আওয়ামী লীগের থানা-ওয়ার্ড পর্যায়ের নেতাকর্মীদের আরো বেশি করে সমাজের অস্বচ্ছল-অভাবী মানুষের পাশে দাড়াতে আহবান জানান আব্দুর রাজ্জাক। তিনি বলেন, এখন বাংলাদেশে কোন মানুষ অনাহারে থাকে না, করোনাভাইরাসের মতো শত দুর্যোগের মাঝেও কেউ না খেয়ে থাকে না। তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকারের কৃষিবান্ধব নীতি গ্রহণ, সার, বীজ, সেচসহ কৃষি উপকরণে ভর্তুকি প্রদান এবং ফসলের উন্নতজাত উদ্ভাবন ও চাষের ফলে দেশে কৃষিক্ষেত্রে ও খাদ্য উৎপাদনে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে।
সংগঠনের চেয়ারম্যান হাজী মাহবুবুর রহমান মিশু‘র সভাপতিত্বে ঈদ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ভার্চুয়ালি বক্তব্যে রাখেন, ঢাকা মহানগর দক্ষিন আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফী, ঢাকা মহানগর দক্ষিন আওয়ামী লীগের যগ্ম সাধারণ সম্পাদক মো: মিরাজ হোসেন ও বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক শরিফুল ইসলাম শরিফ, প্রচার ও প্রকাশনা সম্পাদক সাইফুল নবী সাগর প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন