ঢাকা শুক্রবার, ২৫ জুন ২০২১, ১১ আষাঢ় ১৪২৮, ১৩ যিলক্বদ ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ফিলিস্তিনিদের ওপর ইসরাইলের নির্যাতনের ছবি মুছে ফেলছে ফেসবুক

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১১ মে, ২০২১, ১১:৩৫ এএম

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক ও ইনস্টাগ্রাম পক্ষপাতদুষ্টু এবং বৈষম্যমূলক আচরণ করছে বলে অভিযোগ করেছেন ফিলিস্তিনিরা। নিরপরাধ ফিলিস্তিনিদের ওপর ইহুদিবাদী ইসরাইলের বর্বরোচিত হামলা ও নির্যাতনের ছবি পোস্ট দেওয়ার পর এগুলো মুছে ফেলছে ফেসবুক ও ইনস্টাগ্রাম। খবর আরব নিউজের।

শুধু তাই নয়, ফিলিস্তিনিদের সতর্ক করা হচ্ছে— তারা যেন এ ধরনের পোস্ট আর না দেন।

গত এক সপ্তাহ ধরে জেরুজালেমের শেখ জারাহ এলাকায় ফিলিস্তিনিদের ঘরবাড়ি থেকে উচ্ছেদ করে সেখানে একটি অবৈধ ইহুদি বসতি নির্মাণের পাঁয়তারা করছে।

১৯৪৮ সাল থেকে ওই এলাকায় বসবাসকারী ২৮টি পরিবারকে বাড়ি থেকে উচ্ছেদের সময় তাদের ওপর ইহুদি বসতকারীদের সঙ্গে ইসরাইলি বাহিনী ফিলিস্তিনিদের ওপর নির্মম নির্যাতন চালায়।নারী ও শিশুদের রাতের আঁধারে ঘর থেকে টেনেহিঁচড়ে বের করে দিচ্ছে এবং পুরুষ সদস্যদের বিনাকারণে আটক করে নিয়ে যাচ্ছে।

ইহুদিদের এসব বর্বোচিত ও নৃশংস হামলার ছবি নির্যাতিত ফিলিস্তিনিরা ফেসবুক ও ইনস্টাগ্রামে পোস্ট দেওয়ার পরই তা মুছে ফেলা হচ্ছে।

হাজার হাজার ফিলিস্তিনি ওই সামাজিক যোগাযোগমাধ্যমের বিরুদ্ধে ইহুদিদের পৃষ্ঠপোষকতা এবং ফিলিস্তিনিদের সঙ্গে বৈষম্যমূলক আচরণের অভিযোগ আনেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (10)
MD Akkas ১১ মে, ২০২১, ১১:৫৭ এএম says : 0
বিশ্বের সকল মুসলিম এক হয়ে ইহুদিবাদী অবৈধ বসতি বন্ধ হবে।
Total Reply(0)
S. M. Munawer Hussain ১১ মে, ২০২১, ১২:২১ পিএম says : 0
We, all are muslims, should'v avoid Facebook, Instagram & similar one.
Total Reply(0)
Taheem ১১ মে, ২০২১, ২:৫৬ পিএম says : 1
Facebook is for public, it is not particularly for Israel. It is also for Palestine. We should raise our voices for justice to be equal
Total Reply(0)
Harun Ar Rashid Sujon ১১ মে, ২০২১, ২:৫৫ পিএম says : 0
এটা ফেসবুকের নতুন কিছু নয়.
Total Reply(0)
আশরাফুল ইসলাম ১১ মে, ২০২১, ২:৫৬ পিএম says : 0
ফেসবুকে বিকল্প তৈরী এখন সময়ের দাবি
Total Reply(0)
Rafiqul Islam Mubin ১১ মে, ২০২১, ২:৫৫ পিএম says : 0
এর তীব্র নিন্দা জানাই
Total Reply(0)
M Delwar Hossain ১১ মে, ২০২১, ২:৫৪ পিএম says : 0
ফেসবুকের বিকল্প দরকার যা নিয়ন্ত্রন থাকবে মুসলমানের হাতে
Total Reply(0)
Milon ১১ মে, ২০২১, ২:৫৩ পিএম says : 0
ফেসবুক সবসময়ই জালিমদের পক্ষে কাজ করে। এটা পরীক্ষিত।
Total Reply(0)
Dadhack ১১ মে, ২০২১, ১২:৩৭ পিএম says : 0
Always kafir's are united under on Banner but muslim's are divided in many banners as such Allah warned muslim's to unite under one banner of Islam: সূরা 8:আল-আনফাল:আয়াত:73: “এবং যারা অবিশ্বাস পোষণ করেছে তারা একে অপরের মিত্র, [এবং] যদি আপনি [সমগ্র বিশ্বের মুসলমানগণ সম্মিলিতভাবে] তা না করেন [যেমন: মিত্র হয়ে যান, যেমন ঐক্যবদ্ধভাবে এক খলিফা] (সমগ্র মুসলিম বিশ্বের প্রধান মুসলিম শাসক) ইসলামী একেশ্বরবাদের ধর্মকে বিজয়ী করার জন্য, পৃথিবীতে ফিতনা [যুদ্ধ, ধর্ষণ, ব্যভিচার, খুন, শিরক] এবং নিপীড়ন থাকবে এবং একটি মহান দুষ্টামি এবং দুর্নীতি বিশ্বের প্রতিটি কোণে ছড়িয়ে পড়বে।” All the so called muslim populated country rule by the Taghut, Murtard and they have taken as a friend. Allah warned in the Qur'an that muslim are allow to be a friend even if they are their father, brother: Surah: 3: Ayat: 118: “হে ঈমানদারগণ! ( আপন লোকদের ব্যতীত ) কাফেরদেরকে নিজেদের অন্তরঙ্গ বন্ধু হিসেবে গ্রহণ করো না । তারা তোমাদের ক্ষতি সাধনে কোনরুপ ত্রুটি করে না । তাদের কামনা হচ্ছে-যত কষ্টই আছে তোমাদের নিকট পৌঁছুক! শত্রুতা তাদের কথাবার্তা থেকে স্পষ্টরুপে প্রকাশ পেয়েছে এবং তারা যা অন্তরে গোপন রেখেছে তা আরো জঘন্য । আমি ( আল্লাহ ) তোমাদেরকে নিদর্শনসমূহ বিস্তারিতভাবে শুনিয়ে দিয়েছি যদি তোমাদের বিবেক-বুদ্ধি থাকে” । Surah: 3: Ayat: 149: “হে ঈমানদারগণ! যদি তোমরা কাফিরদের কথামতো চলো; তবে তারা তোমাদের উল্টো পায়ে ফিরিয়ে দেবে অতঃপর (তোমরা ক্ষতিগ্রস্থ হয়ে ফিরবে” । Surah:60: Ayat: 9: “আল্লাহ্‌ তোমাদেরকে তাদেরই সাথে বন্ধুত্ব করতে বারণ করছেন, যারা তোমাদের সাথে ধর্মের কারণে যুদ্ধ করেছে, অথবা তোমাদেরকে তোমাদের ঘর-বাড়ী থেকে বের করে দিয়েছে অথবা তোমাদেরকে বহিষ্কার করতে সাহায্য করেছে। আর যারা তাদের সাথে বন্ধুত্ব করে, সুতরাং তারাই যালিম” Surah 3: Ayat: 28 “মুসলমান কাফিরদেরকে যেন আপন বন্ধু না বানিয়ে নেয়, মুসলমানগণ ব্যতীত । আর যে ব্যক্তি এরুপ করবে, আল্লাহর সাথে তার কোন সম্পর্ক রইলোনা; কিন্তু এ যে, তোমরা তাদেরকে কিছুটা শংকা করবে; এবং আল্লাহ তোমাদেরকে আপন ক্রোধ সম্পর্কে ভয় প্রদর্শন করছেন এবং আল্লাহরই প্রতি প্রর্ত্যাবর্তন করতে হবে” । Surah: 4: Ayat: 144: “ হে মুমিনগণ তোমরা মুমিনদেরকে ছেড়ে কাফেরদেরকে বন্ধুরূপে গ্রহণ করো না তোমরা কি আল্লাহর জন্য তোমাদের বিরুদ্ধে স্পষ্ট প্রমাণ দিতে চাও.”
Total Reply(0)
Md Shihabul Fariyad ১১ মে, ২০২১, ২:৪৮ পিএম says : 0
মুসলমান ব্যতিত পৃথিবীর সকল জাতি একই।তাদের উদ্দেশ্য শুধুই মুসলমানরা।ইসরায়েলের ...............দের উপর আল্লাহর গজব পড়ুক,আমিন।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন