ঢাকা, বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ১০ আষাঢ় ১৪২৮, ১২ যিলক্বদ ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ফিলিস্তিনের নিরীহ জনগণের ওপর বিষাক্ত গ্যাস ব্যবহার করছে ইসরাইল

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ মে, ২০২১, ৯:১৩ এএম

গত কয়েকদিন ধরেই চলছে ইসরায়েল-ফিলিস্তিন সংঘর্ষ। গত সোমবার (১০ মে) থেকে শুরু হওয়া সংঘর্ষ আজও চলছে এবং গাজায় বিমান হামলা অব্যাহত রেখেছে দখলদার ইসরায়েল। ইসরায়েলের হামলায় এ পর্যন্ত ১৪৩ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। ফিলিস্তিনের গাজা উপত্যকার নিরীহ জনগণের ওপর ইসরায়েল বিষাক্ত গ্যাস ব্যবহার করেছে। গতকাল শনিবার গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় ইসরায়েলের এই আগ্রাসনের তথ্য নিশ্চিত করেছে।
মন্ত্রণালয়ের মুখপাত্র আশরাফ আল কাদারা বলেছেন, ইসরায়েলি হামলায় যারা মারা গেছেন; তাদের কয়েকজনের দেহ পরীক্ষা-নিরীক্ষায় বিষাক্ত গ্যাসের আলামত পাওয়া গেছে।
তিনি বলেছেন, ইসরায়েল গাজায় ওষুধ ও চিকিৎসা সরঞ্জাম ঢুকতে দিচ্ছে না। স্বাস্থ্য মন্ত্রণালয়ের ওই মুখপাত্র বলেন, গাজায় হামলায় বিষাক্ত গ্যাস ব্যবহারের কারণে নিহতের সংখ্যা আরও বাড়তে পারে। ইসরায়েলি আগ্রাসন বন্ধে ব্যবস্থা নেওয়ার জন্য বিশ্বের সব দেশের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।
স্কাই নিউজ চ্যানেলও শুক্রবার গাজার হাসপাতাল সূত্রের বরাত দিয়ে জানিয়েছে, ইসরায়েলি হামলায় বিষাক্ত গ্যাস ব্যবহার করা হচ্ছে। এরইমধ্যে বিষাক্ত গ্যাসের কারণে অনেক ফিলিস্তিনির মৃত্যু হয়েছে।
গাজা উপত্যকায় ইসরায়েলের বোমা হামলা টানা ষষ্ঠ দিনের মতো অব্যাহত রয়েছে। গতকাল শনিবার ভোরের দিকে এই উপত্যকার একটি শরণার্থী শিবিরে ইসরায়েলের বিমান হামলায় অন্তত ১০ ফিলিস্তিনি নিহত হয়েছেন; যাদের আটজনই শিশু।
শুক্রবার সংঘাত ছড়িয়েছে গাজা থেকে বিচ্ছিন্ন ফিলিস্তিনের অপর অংশ পশ্চিম তীরেও। এদিন পশ্চিম তীরেও অন্তত ১১ জন ফিলিস্তিনি নিহত হয়েছে। আহত কয়েশ শত। ইসরায়েলি সেনাদের গুলি, কাঁদানে গ্যাস ও রাবার বুলেটে এই হতাহতের ঘটনা ঘটেছে। গত সোমবার থেকে ইসরায়েলের টানা হামলায় এখন পর্যন্ত ৩৯ শিশুসহ ১৪৩ ফিলিস্তিনির প্রাণহানি ঘটেছে।
ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার কার্যালয়ে হুমকি দেওয়ার ঘণ্টা খানেকের মধ্যে হামলা চালিয়েছে গুঁড়িয়ে দেয় ইসরায়েল। ইসরায়েলের সামরিক বাহিনী হামলা চালিয়ে মাত্র দুই সেকেন্ডের মধ্যে ওই কার্যালয়টি মাটির সঙ্গে মিশিয়ে দিয়েছে। সূত্র : স্কাই নিউজ চ্যানেল

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (6)
রকিবুল ইসলাম ১৬ মে, ২০২১, ৯:২০ এএম says : 0
আর কত বর্বরোচিত হত্যাকাণ্ড চালালে দখলদার ইসরাইলের বিরুদ্ধে বিশ্ববাসী সোচ্চার হবে?
Total Reply(0)
Md. Solaiman mollah ১৬ মে, ২০২১, ১০:৪৮ এএম says : 0
কাফিরেরা সবসময় অমানবিক ও বরবরই হয়।তা নাহলে তো ওরা কাফের হতো ন।কিন্তু বিভিন্ন সময়ে শুনেছি পাকিস্তানিদের হাতে নানান ধরনের অস্ত্র আছে তাহলে তারা বিমান ভূপাতিত করছে না কেন।
Total Reply(0)
Mohammad Hannan ১৬ মে, ২০২১, ১১:০২ এএম says : 0
চোখের জল, শোক প্রকাশ, ইজ্রায়েলীর প্রতি ঘৃণা আর ফিলিস্তিনের প্রতি আফসোস করা ছাড়া আমাদের আর কি বা করার আছে
Total Reply(0)
Sifat Hossain Jahangir ১৬ মে, ২০২১, ১১:০৩ এএম says : 0
আজ যারা এদের আক্রমণ দেখে খুশি হচ্ছে মনে রাখতে হবে কাল তাদের পালা আসবে।
Total Reply(0)
Rajib ১৬ মে, ২০২১, ১১:০৭ এএম says : 0
আমাদের উচিত ইসরাইলের পণ্য দ্রব্য বয়কট করে , আর্থিক ভাবে দূর্বল করা
Total Reply(0)
Md Edris Ali ১৬ মে, ২০২১, ১১:৫৯ এএম says : 0
খুবই দুঃখজনক, হে আল্লাহ তুমি মুসলিমদদের কে হেফাযত কর?
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন