ঢাকা, রোববার, ২০ জুন ২০২১, ০৬ আষাঢ় ১৪২৮, ০৮ যিলক্বদ ১৪৪২ হিজরী

খেলাধুলা

মৃত্যুর ১৬ মাস পর হল অফ ফেমে কোবি ব্রায়ান্ট

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৬ মে, ২০২১, ৩:৩৭ পিএম

মৃত্যুর প্রায় ১৬ মাস পর বাস্কেটবল হল অব ফেমে জায়গা করে নিলেন কোবি ব্রায়ান্ট। শনিবার রাতে এই বাস্কেটবল কিংবদন্তিকে ২০২০ সালের হল অফ ফেমে অন্তর্ভুক্ত করা হয়।

দুই দিনের এই অনুষ্ঠানের প্রথম দিন ব্রায়ান্টের স্ত্রী ভেনেসা ও বড় মেয়ে নাটালিয়া ব্রায়ান্টকে হল অফ ফেমের বিশেষ আংটি ও জ্যাকেট উপহার দেয়া হয়। পরদিন ভেনেসা ব্রায়ান্টের পক্ষে মঞ্চে আসেন হল অব ফেমের স্বীকৃতিপত্র ও স্মারক গ্রহণ করতে।

তার হাতে স্মারক ও স্বীকৃতিপত্র তুলে দেন সর্বকালের সেরা বাস্কেটবল খেলোয়াড় হিসেবে স্বীকৃত ও ব্রায়ান্টের কাছের বন্ধু মাইকেল জর্ডান।

দুবার এনবিএ ফাইনালসের সেরা খেলোয়াড় (এমভিপি) ও একবার পুরো মৌসুমের সেরা খেলোয়াড় হওয়ার সম্মান অর্জন করা ব্রায়ান্টের সতীর্থ ও ভক্তদের ধন্যবাদ জানিয়ে তাকে সর্বকালের অন্যতম সেরা হিসেবে উল্লেখ করেন ভেনেসা।

‘তুমি করে দেখিয়েছ। এখন তুমি হল অব ফেমের অংশ। তুমি শুধু একজন এমভিপি নও, সত্যিকারের এক চ্যাম্পিয়ন। সর্বকালের অন্যতম সেরা। কোবির মতো আর কেউ হবে না। সে খুবই স্পেশাল একজন যে কোর্টের বাইরে খুবই বিনয়ী কিন্তু আসলে জীবনের চেয়ে বড় ছিল,’ বলেন ভেনেসা।

২০২০ সালের ২৬ জানুয়ারি দক্ষিণ ক্যালিফোর্নিয়ায় এক হেলিকপ্টার দুর্ঘটনায় মারা যান ৪১ বছর বয়সী কোবি ব্রায়ান্ট ও তার ছোট মেয়ে ৯ বছরের জিয়ান্না ব্রায়ান্ট।

১৯৯৬ থেকে ২০১৬ সাল পর্যন্ত আমেরিকা ও বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ন্যাশনাল বাস্কেটবল অ্যাসোসিয়েশন (এনবিএ) লিগে খেলেন কোবি ব্রায়ান্ট। লস অ্যাঞ্জেলেস লেকার্সের হলুদ-বেগুনি জার্সিতে কাটান ২০ বছর; জেতেন ৫টি চ্যাম্পিয়নশিপ। স্কোর করেন ৩৩, ৬৪৩ পয়েন্ট। তার নামের পাশে আছে সাত হাজারের বেশি রিবাউন্ড ও ছয় হাজারের বেশি অ্যাসিস্ট।

বাস্কেটবলের এই জিনিয়াসের মৃত্যুতে তার ৮ ও ২৪ নম্বরের জার্সি দুটিকে অবসর দেয় লেকার্স। ২০২০ সালে জেতা এনবিএ চ্যাম্পিয়নশিপও ব্রায়ান্টের নামে উৎসর্গ করে ক্লাবটি।

ব্রায়ান্টের সঙ্গে একই দিন হল অফ ফেমে জায়গা করেন নেন আরও তিন বাস্কেটবল তারকা। স্যান অ্যান্টোনিও স্পার্সের টিম ডানকান, বোস্টন সেল্টিকসের কেভিন গারনেট ও নারী বাস্কেটবল তারকা টামিকা ক্যাচিংসও বিশেষ এই সম্মান পান শনিবার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন