সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০২ কার্তিক ১৪২৮, ১০ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

দেশে সংক্রমণের হার কমে আসছে

করোনা প্রসঙ্গে স্বাস্থ্যমন্ত্রী

মানিকগঞ্জ জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৭ মে, ২০২১, ১২:০১ এএম

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, বিএনপি সব সময় সমালোচনা করেন, তারা কোন ভালো কিছু খুঁজে পান না। তারা শুধু সমালোচনাই করেছেন, মানুষের পাশে দাঁড়াতে দেখিনি, একটি লোককে সাহায্য করতে দেখিনি, খাবার দিতে দেখিনি। কথার রাজনীতি মানুষ আর গ্রহণ করে না। মানুষ চায় মানুষের পাশে দাঁড়াক, বিশেষ করে এই দুঃসময়ে।

গত শনিবার সন্ধ্যায় মানিকগঞ্জ গড়পাড়ায় স্বাস্থ্যমন্ত্রী তার বাগান বাড়িতে ঈদ পরবর্তী শুভেচ্ছা বিনিময় সভায় এসব কথা বলেন। তিনি আরো বলেন, আমার লকডাউনে ছিলাম, ঈদের আগে দোকানপাট খুলে দেয়া হয়। যাতে মানুষ তাদের প্রিয়জনদের জন্য উপহার সমগ্রী ক্রয় করতে পারে। প্রধানমন্ত্রী আহবান করেছিলেন যার যার অবস্থানে থেকে ঈদ করার জন্য। কিন্তু ঈদের উপহার সামগ্রী ক্রয় করা হয়েছে তা সকল জায়গায় স্বাস্থ্যবিধি মেনে করা হয়নি। মানুষ যে ভাবে বাড়িতে গেছে তাতে আমরা শঙ্কিত। তারা স্বাস্থ্যবিধি মেনে চলবেন এটাই প্রত্যাশা করি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, সংক্রমণের হার বাংলাদেশে কমে আসছে। আজকে সাড়ে ছয় পারসেন্ট সংক্রমণ হার এটা কয়েক মাসের মধ্যে সর্বনিম্ন। এটা ভালো লক্ষণ। আশা করি সংক্রমণ হার যদি বৃদ্ধি না পায় তাহলে মৃত্যু হার কমে যাবে। সারা দেশে দেড় হাজার রোগী আছে। আর বেড খালি আছে সাড়ে দশ হাজার। কাজেই এদিকেও আমার ভালো অবস্থানে আছি। আমাদের চিকিৎসার বর্তমান অবস্থা তুলনামূলক ভালো। নর্থ সিটি করপোরেশনে এক হাজার বেডের হাসাপাতাল নির্মাণ করা হয়েছে। এটা মনে রাখতে হবে আমাদের অর্থনীতির চাকা ঘুরছে, কৃষিতে বাম্পার ফলন হয়েছে এটা খুবই ভালো লক্ষণ। ভালো অবস্থানকে ধরে রাখতে হলে সকলের সহযোগিতার প্রয়োজন, বেসামালভাবে চললে এটা ধরে রাখতে পারবো না।

সভায় উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক এসএম ফেরদৌস, পুলিশ সুপার রিফাত রহমান শামীম, জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম মহীউদ্দীন, সাধারণ সম্পাদক আব্দুস সালামসহ উপজেলা ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ, সাংবাদিক, সুশীল সমাজের প্রতিনিধি এবং আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ে নেতৃবৃন্দ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন