শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

কলম্বিয়ায় হচ্ছে না কোপা আমেরিকা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ মে, ২০২১, ১২:০১ এএম

চলতি বছরের কোপা আমেরিকা টুর্নামেন্টের সহআয়োজক দেশ হিসেবে থাকা হচ্ছে না কলম্বিয়ার। আর্জেন্টিনার সঙ্গে যৌথভাবে টুর্নামেন্টটি আয়োজনের কথা ছিল কলম্বিয়ার। ১০ জুলাই তাদের দেশে হওয়ার কথা ছিল ফাইনাল।

কলম্বিয়ায় চলমান সরকারবিরোধী আন্দোলনের কারণে মূলত টুর্নামেন্টটি সেখানে হচ্ছে না। তারা চেষ্টা করেছিল নভেম্বর পর্যন্ত কমিটিকে অপেক্ষায় রাখতে। কলম্বিয়া সরকার ট্যাক্স ও স্বাস্থ্যসেবার নীতি সংস্কারের ঘোষণা দেওয়ার পর থেকে উত্তাল লাতিন দেশটি। টানা তিন সপ্তাহ ধরে আন্দোলনকারীরা প্রতিবাদ জানাচ্ছে রাজধানী বোগোতা, মেদেলিন, ও কালিতে-এই তিনটি শহরই কোপা আমেরিকার ভেন্যু। মানবাধিকার সংস্থাগুলো জানাচ্ছে, আন্দোলনকারী ও কর্তৃপক্ষের সংঘর্ষে মারা গেছেন ৪০ জনেরও বেশি।
কনমেবল এক বিবৃতিতে জানিয়েছে, কলম্বিয়া টুর্নামেন্টটি নভেম্বরে সরিয়ে নেওয়ার অনুরোধ করেছিল। কিন্তু ফুটবলের ব্যস্ত সূচিতে কোনোভাবেই কোপা আমেরিকার সূচি পরিবর্তনের সুযোগ নেই। এখন লাতিন আমেরিকার প্রতিযোগিতাটি শুধু আজেন্টিনায়, নাকি নতুন সহ-আয়োজক যোগ করে হবে, সেটি আপাতত নিশ্চিত করতে পারেনি তারা। তবে আর্জেন্টিনার সঙ্গে যুক্ত হয়ে চিলি কিংবা প্যারাগুয়ে কোপা আমেরিকা আয়োজনের চেষ্টা করছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন