শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

গরম কমতে পারে ২৪-২৫ মে’র দিকে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২২ মে, ২০২১, ১১:২৬ এএম

তীব্র গরমে জনজীবনে বিপর্যস্ত অবস্থা। শুক্রবার দেশের অর্ধেকের বেশি অঞ্চলের ওপর দিয়ে তাপপ্রবাহ বয়ে গেছে। আজও একই রকম তাপপ্রবাহ বয়ে যেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

আবহাওয়াবিদরা জানাচ্ছেন, এ মাসের শেষের দিকে দেশে ঘূর্ণিঝড় আঘাত হানতে পারে। এর প্রভাব পড়ার আগ পর্যন্ত গরম নাও কমতে পারে। আগামী ২৪-২৫ মে’র দিকে ঘূর্ণিঝড় মেঘ ছাড়তে শুরু করতে পারে। সেসময় দেশের তাপমাত্রা কমবে।

আবহাওয়াবিদ একে এম রুহুল কুদ্দুস জানান, ঘূর্ণিঝড় যখন উপকূলীয় এলাকার কাছাকাছি চলে আসবে, তখন তাপমাত্রা কমবে। মেঘ ছেড়ে দেয়া শুরু করবে।

শনিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রাঙামাটি, কুমিল্লা, চাঁদপুর, নোয়াখালী, ফেনী ও পাবনা জেলাসহ ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

বৃষ্টির বিষয়ে পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং কুমিল্লা ও নোয়াখালী অঞ্চলসহ ঢাকা ও খুলনা বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন