শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

চট্টগ্রামে আরো ৪ জনের মৃত্যু আক্রান্ত ৯৩

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৫ মে, ২০২১, ১০:০৬ এএম

চট্টগ্রামে করোনায় আক্রান্ত হয়ে আরো চারজন মারা গেছেন। গত ২৪ ঘণ্টায় ৭৫৫টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ৯৩ জনের। এ নিয়ে মোট আক্রান্ত ৫২ হাজার ৭৩৬ জন। মঙ্গলবার সকালে জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ৭টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়। ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ও শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১২৮টি নমুনা পরীক্ষা করে ২১ জনের করোনা শনাক্ত হয়েছে। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৩২১টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ১৬ জনের। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ২১টি নমুনা পরীক্ষা করে ৭ জন এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ২০১টি নমুনা পরীক্ষা করে ২৭ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৭টি নমুনা পরীক্ষা করে ১০ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৪২টি নমুনা পরীক্ষা করে ১০ জন এবং চট্টগ্রাম মেডিক্যাল সেন্টার ল্যাবে ৯টি নমুনা পরীক্ষা করে ২ জনের করোনা শনাক্ত হয়েছে। কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৬ নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মেলেনি।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, ২৪ ঘণ্টায় ৭৫৫টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয়েছে ৯৩ জনের। নতুন আক্রান্তদের মধ্যে নগরীর ৬৪ জন এবং উপজেলায় ২৯ জন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন