মঙ্গলবার, ০৩ আগস্ট ২০২১, ১৯ শ্রাবণ ১৪২৮, ২৩ যিলহজ ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

এসপি-এএসপি বরখাস্তের নেপথ্যে ফোনালাপ ফাঁস

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ মে, ২০২১, ১২:০১ এএম

সম্প্রতি পুলিশ সুপার (এসপি) পদমর্যাদার কর্মকর্তাদের র‌্যাবে পদায়নকে ঘিরে নিজেদের মধ্যে ফোনালাপ ফাঁসের পর এক এসপি ও এক সহকারী পুলিশ সুপারকে (এএসপি) সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। বরখাস্তকৃত দুই পুলিশ কর্মকর্তা হলেন- রাজশাহী র‌্যাব-৫ ব্যাটালিয়নে কর্মরত পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত এস এম ফজলুল হক (বিপি-৭৮০৮১২১৫৯৪) এবং রাজশাহী মেট্রোপলিটন পুলিশে কর্মরত সহকারী পুলিশ কমিশনার মো. নাজমুল হাসান (বিপি-৯১১৬১৭৮৩০৯)। গত মঙ্গলবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তফা কামাল উদ্দিন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাদের সাময়িকভাবে বরখাস্ত করা হয়। এর পর থেকে পুলিশ ও র‌্যাবের কর্মকর্তাদের মধ্যে এ নিয়ে ব্যাপক সমালোচনা চলছে।

নাম প্রকাশ না করার শর্তে বেশ কয়েকজন কর্মকর্তা দৈনিক ইনকিলাবকে বলেন, পুলিশের প্রতিটি ইউনিটের কর্মকর্তাদের মধ্যে ভ্রার্তৃত্ববোধ অতিজরুরী। কারো প্রতি কারো বিরূপ ধারণা থাকা উচিত নয়। আইন-শৃংখলা রক্ষায় নিজেদের মধ্য সমন্বয় এবং শ্রদ্ধার জায়গাটা যেন নষ্ট না হয় সেদিকে লক্ষ রেখে সকলকে দায়িত্ব পালনের পাশাপাশি আচরন করতে হবে।
প্রজ্ঞাপনে বলা হয়, সরকারি কর্মচারী আইন, ২০১৮ (২০১৮ সালের ৫৭ নং আইন) এর ৩৯ (১) ধারার বিধান মোতাবেক আচরণবিধি লঙ্ঘন করায় পুলিশের দুই কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হলো। সাময়িক বরখাস্ত কালে তিনি পুলিশ অধিদপ্তরে সংযুক্ত থাকবেন। বিধি অনুযায়ী তিনি খোরপোষ ভাতাপ্রাপ্ত হবেন। জনস্বার্থে এ আদেশ জারি করা হলো। পৃথক প্রজ্ঞাপনে একইভাবে রাজশাহী মেট্রোপলিটন পুলিশে কর্মরত সহকারী পুলিশ কমিশনার মো. নাজমুল হাসানকে সাময়িক বরখাস্তের আদেশ জারি করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

সম্প্রতি র‌্যাবে একযোগে ৪৮ জন পুলিশ সুপারকে পদায়নের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি রেকর্ড ফাঁস হয়। যেখানে সেনাবাহিনী ও র‌্যাব সম্পর্কে আপত্তিকর কথোপকথন হয়েছে। পরে জানা যায়, ওই আপত্তিকর কথোপকথনে জড়িত দুজন হলেন রাজশাহী র‌্যাব-৫ ব্যাটালিয়নে কর্মরত এস এম ফজলুল হক এবং রাজশাহী মেট্রোপলিটন পুলিশে কর্মরত সহকারী পুলিশ কমিশনার মো. নাজমুল হাসান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন