শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০২ আশ্বিন ১৪২৮, ০৯ সফর ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

ঘূর্ণিঝড় ইয়াসে ক্ষতিগ্রস্তদের দ্রুত পূনর্বাসন করা হবে: পানি সম্পদ উপমন্ত্রী

নড়িয়া (শরীয়তপুর) উপজেলা প্রতিনিধি | প্রকাশের সময় : ২৮ মে, ২০২১, ৩:০৫ পিএম

ঘূর্ণিঝড় ইয়াসে দেশের যে সব এলাকায় ক্ষতিগ্রস্থ হয়েছে সেসব এলাকা পরিদর্শন করে তাৎক্ষনিক ব্যবস্থা নিয়ে ক্ষতিগ্রস্থ্যদের দ্রুত পুনর্বাসনের আশ্বাস দিয়েছেন পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম এমপি। এ সময় তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে পানি সম্পদ মন্ত্রণালয় ও পানি উন্নয়ন বোর্ডের আগাম প্রস্তুতি থাকায় ইয়াস ঘূর্ণিঝড়ে শরীয়তপুরসহ সারা দেশে বড় ধরনের নদী ভাঙ্গন হয়নি।

তিনি ২৮ মে শুক্রবার সকালে শরীয়তপুরের জাজিরা ও নড়িয়া উপজেলার পদ্মা নদীর ডানতীর রক্ষা প্রকল্পের কাজের অগ্রগতি এবং ইয়াস ঝড়ের প্রভাবে উত্তাল পদ্মার পাড়ের ক্ষতিগ্রস্থ্য এলাকা পরিদর্শন কালে এসব কথা বলেন।

এসময় পানি উন্নয়ন বোর্ডের পশ্চিম অঞ্চল ফরিদপুর এর প্রধান প্রকৌশলী আবদুল হেকিম, ফরিদপুর সার্কেলের তত্ত্বাধায়ক সৈয়দ শাহিদুল আলম, শরীয়তপুর পনি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আহসান হাবীবসহ প্রকল্প সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

প্রকল্পটির আওতায় শরীয়তপুরের জাজিরা ও নড়িয়া উপজেলার ৯ দশমিক ৩৫ কিলোমিটার এলাকা রক্ষা করা হচ্ছে। ১ হাজার ৪ শত ১৭ কোটি টাকা চলমান এই প্রকল্পটি ২ হাজার ২২ সালের জুন মাসের মধ্যে শেষ হবে বলে জানান পানি উন্নয়ন বোর্ড। ইয়াস ঝড়ে শরীয়তপুরের পদ্মার ডানতীরের বাঁশতলা এলাকার নির্মানাধীন অংশে ৭০ মিটার এলাকায় ফাটল দেখা দিলে জিও ব্যাগ ফেলে ভাঙ্গন রোধে ব্যবস্থা নিচ্ছে পানি উন্নয়ন বোর্ড।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন