রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দৌলতদিয়া ঘাট যানবাহনের দীর্ঘ সারি

গোয়ালন্দ (রাজবাড়ী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩১ মে, ২০২১, ১২:০৬ এএম

ঘূর্ণিঝড় ইয়াসের পর পদ্মা নদীতে তীব্র স্রোত দেখা দেয়ায় এবং লকডাউনে যাত্রীবাহী বাস বন্ধ থাকার পর চলাচল শুরু করায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে গাড়ির চাপ বেড়েছে। ফেরি ঘাটে নদীপারের অপেক্ষায় প্রায় ৬ শতাধিক পণ্যবাহী ট্রাক ও দেড় শতাধিক যাত্রীবাহী বাস মহাসড়কে দীর্ঘ লাইন দিয়ে অপেক্ষায় রয়েছে। মহাসড়কে তৈরি হয়েছে গাড়ির দীর্ঘ লাইন।
গতকাল দুপুরে দৌলতদিয়া ফেরি ঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কে প্রায় সাড়ে ৪ শতাধিক বাস ও ট্রাক ও রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের গোয়ালন্দ মোড়ে প্রায় তিন শতাধিক পণ্যবাহী ট্রাক ফেরি পারের অপেক্ষায় সিরিয়ালে থাকতে দেখা গেছে। গোয়ালন্দ মোড়ে অপচনশীল পণ্যবাহী ট্রাক আটকে রাখা হয়েছে।
এ নৌরুটে ৯টি রোরো ফেরি ও ৭টি ইউটিলিটি ফেরি চলাচল করছে। দৌলতদিয়ায় ৭টি ফেরি ঘাট থাকলেও ১ ও ২নং ফেরি ঘাট দীর্ঘ দিন বন্ধ রয়েছে। এছাড়া ৫নং ফেরি ঘাটে ৩টি পকেটের একটিতে সংস্কার কাজ চলার কারণে কোন ফেরি ভিড়তে পারছে না। ছোট ফেরিগুলো আনলোড করতে আরেকটি ফেরির পেছনে অপেক্ষা করতে হচ্ছে।
দৌলতদিয়া ঘাটে কর্তব্যরত জেলা ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর মো. জহুরুল হক বলেন, যাত্রীবাহী বাস ও কাঁচামাল বোঝাই ট্রাক অগ্রাধিকার ভিত্তিতে পারাপার হচ্ছে। অপচনশীল পণ্য বোঝাই ট্রাকগুলোকে গোয়ালন্দ মোড়ে লাইন দিয়ে রাখা হয়েছে। ফেরি পারাপারের অপেক্ষায় প্রায় ৭ শতাধিক বাস এবং পণ্যবাহী ট্রাক রয়েছে।
বিআইডব্লিউটিসি’র দৌলতদিয়া ঘাট শাখার সহ উপমহা-ব্যবস্থাপক (এজিএম) মো. ফিরোজ শেখ বলেন, করোনাভাইরাস সংক্রমণ রোধে যাত্রীবাহী বাস চলাচল বন্ধ ছিলো। পুনরায় বাস চলাচল শুরু হওয়ায় গাড়ির সংখ্যা বৃদ্ধি পেয়েছে। যাত্রী ও যানবাহন পারাপারের জন্য ছোট-বড় ১৬টি ফেরি চলাচল করছে। যাত্রীবাহী বাস ও কাঁচামাল বোঝাই ট্রাক অগ্রাধিকার দিয়ে ফেরিতে পারাপার করা হচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন