ঢাকা শুক্রবার, ২৫ জুন ২০২১, ১১ আষাঢ় ১৪২৮, ১৩ যিলক্বদ ১৪৪২ হিজরী

খেলাধুলা

নাদাল-জোকোভিচ আরেকটি সেমির রোমাঞ্চ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ জুন, ২০২১, ১২:০৩ এএম

রাফায়েল নাদাল ফ্রেঞ্চ ওপেনের সেমি-ফাইনাল নিশ্চিত করেছিলেন আগেই। এবার ইতালির মাত্তেও বের্রেত্তিনিকে হারিয়ে তার সামনে দাঁড়ানো নিশ্চিত করলেন নোভাক জোকোভিচ। গতপরশু রাতে প্যারিসে বিশ্বের এক নম্বর টেনিস তারকা জোকোভিচ বের্রেত্তিনিকে ৬-৩, ৬-২ ও ৬-৭, ৭-৫ সেটে হারিয়েছেন। নিশ্চিত করেছেন নিজের ৪০তম গ্র্যান্ড স্ল্যাম সেমি।

জোকোভিচ-বের্রেত্তিনি ম্যাচ দেখতে এদিন উপস্থিত ছিলেন পাঁচ হাজার দর্শক। ফ্রান্সে রাত ১১টায় কারফিউ দেওয়া হলে খেলা বন্ধ থাকে ২০ মিনিট। বের করে দেওয়া হয় সব দর্শক। ম্যাচ জেতার পর প্রতিক্রিয়ায় ১৮ বারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী সার্বিয়ান তারকা বলেন, দর্শকদের বের করে দেওয়ার পর ছন্দ পাওয়া সহজ ছিল না, ‘সব ভক্তরা চলে যাওয়ার পর ছন্দ ফিরে পাওয়া সহজ ছিল না। আমার জন্যে এটা ছিল কঠিন ম্যাচ। এটা ছিল দারুণ এক লড়াই। এমন একজনের বিপক্ষে যে কিনা খুব শক্তিশালী এবং ভালো সার্ব করে। হয়ত বিরতির সময়টায় আমি শেষ হয়ে যেতে পারতাম। যাইহোক শেষ পর্যন্ত জিততে পেরে খুশি।’
তার আগে আর্জেন্টিনার দিয়েগো শোয়ের্টসমানকে হারিয়ে শেষ চারে ওঠেন এই প্রতিযোগিতায় রেকর্ড ১৩ বারের চ্যাম্পিয়ন নাদাল। ৩৫ বছর বয়সী এই স্প্যানিশ তারকা গত আসরের ফাইনালে জোকোভিচকে হারিয়ে টেনিস এককে রজার ফেদেরারের সর্বোচ্চ (২০) গ্র্যান্ড স্ল্যাম জয়ের রেকর্ডে ভাগ বসান। এবার রেকর্ডটা একার করে নেওয়ার লক্ষ্যে ছুটছেন ক্লে কোর্টের রাজা। আজই রোঁলা গারোঁতে ফাইনালে উঠার লড়াইয়ে নামবেন গত আসরের দুই ফাইনালিস্ট।
বর্ণাঢ্য ক্যারিয়ারে এই নিয়ে ৫৮তম বারের মতো কোন গ্র্যান্ড স্ল্যামের সেমিতে মুখোমুখি হতে যাচ্ছেন এই দুই টেনিস তারকা। দুজনের লড়াইয়ে ২৯-২৮-এ এগিয়ে আছেন জোকোভিচই। জয়ী খেলোয়াড় রোববারের ফাইনালে স্তেফানোস সিৎসিপাস অথবা আলেক্সান্ডার জেভেরেভের মুখোমুখি হবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন