শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

খুলনা টিসিবির ২৭ ডিলারের লাইসেন্স বাতিলের সুপারিশ

প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা, খুলনা : ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) খুলনাঞ্চলের ২৭ ডিলারের লাইসেন্স বাতিলের জন্য সুপারিশ করা হয়েছে। খুলনা আঞ্চলিক অফিস থেকে রোববার টিসিবি চেয়ারম্যান বরাবর এ সুপারিশ পাঠানো হয়েছে। ন্যায্যমূল্যের পণ্যসামগ্রী মজুদ ও বিক্রিতে নানা অনিয়মের অভিযোগ শনাক্ত করার মাধ্যমে লাইসেন্স বাতিলের এ সুপারিশ করা হয়েছে।
উল্লেখ্য, গত ৭ সেপ্টেম্বর দৈনিক ইনকিলাবের ব্যবসা-বাণিজ্য পাতায় ‘টিসিবির সয়াবিন-চিনি খুলনার কালোবাজারে/সয়াবিন ও চিনিসহ গ্রেফতার ৭’ শীর্ষক শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়েছিল।
টিসিবির খুলনা আঞ্চলিক অফিস প্রধান মো: রবিউল মোর্শেদ জানান, নানা কারণে খুলনা জোনের আওতাধীন খুলনা ও বাগেরহাট জেলার ২৭ জন ডিলারের লাইসেন্স বাতিল করতে সুপারিশ করা হয়েছে। কেন্দ্র থেকে নির্দেশনা পাওয়ার পরই এ ব্যাপারে পরবর্তী পদক্ষেপ নেয়া সহজ হবে। বাতিলের সুপারিশ হওয়া প্রতিষ্ঠানগুলো হচ্ছেÑ খুলনা মহানগরীর খালিশপুর চিত্রালী বাজারের রাজু এন্টারপ্রাইজ এবং ময়লাপোতা ফারাজিপাড়ার আকবর স্টোর। এ দু’টি প্রতিষ্ঠান ঈদের আগে টিসিবির তেল ও ডাল মজুদ করাসহ দোকানের মাধ্যমে কালোবাজারে বিক্রি করার সময় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ধরা পড়ে।
এছাড়া পণ্য উত্তোলন না করাসহ বিভিন্ন অনিয়মের কারণে লাইসেন্স বাতিলের সুপারিশের তালিকায় থাকা অন্য প্রতিষ্ঠানগুলোর সবই বাগেরহাট জেলার। এগুলো হচ্ছেÑ বাগেরহাট সদর উপজেলার আমলাডাঙ্গার মেসার্স রহমত এন্টারপ্রাইজ, যাত্রাপুর বাজারের মেসার্স কল্পনা ট্রেডার্স, নাগেরবাজারের মেসার্স ফরিদা আক্তার বানু, কান্দাপাড়া বাজারের মেসার্স সোনিয়া এন্টারপ্রাইজ ও বাপজার মেইন রোডের মেসার্স আকিব ট্রেডার্স, কচুয়া উপজেলা বাজারের মেসার্স নিশি এন্টারপ্রাইজ ও কচুয়া চাপকাঠি বাজারের মেসার্স কমলেশ দাস, শরণখোলা উপজেলার মেসার্স ইনজাম ট্রেড ইন্টারন্যাশনাল, রায়েন্দা বাজারের মেসার্স রায়েন্দা এন্টারপ্রাইজ, মেসার্স স্বপন কুমার নাগ, মেসার্স শামীম এন্টারপ্রাইজ, মেসার্স সালমা এন্টারপ্রাইজ ও মেসার্স অনিমা এন্টারপ্রাইজ, মোরেলগঞ্জ উপজেলার মেসার্স প্রভাতি ট্রেডার্স ও মেসার্স জ্যোতি এন্টারপ্রাইজ, চিতলমারী উপজেলা বাজারের মেসার্স ইমরান এজেন্সি, মেসার্স প্রফুল্ল কনস্ট্রাকশন ও মেসার্স উৎপল চন্দ্র সাহা, মংলা উপজেলার মেসার্স পরমেশ এন্টারপ্রাইজ, মোল্লাহাট উপজেলা বাজারের রাহা এন্টারপ্রাইজ, মোল্লা এন্টারপ্রাইজ ও শিকদার এন্টারপ্রাইজ, রামপাল উপজেলার মৌরি এন্টারপ্রাইজ, ফকিরাহাট উপজেলা বাজারের মেসার্স আনিস ট্রেডার্স এবং মেসার্স রহমান এন্টারপ্রাইজ। প্রসঙ্গত, টিসিবি খুলনা আঞ্চলিক অফিস খুলনা বিভাগের ১০টি জেলা, পার্শ্ববর্তী ফরিদপুর, রাজবাড়ী, গোপালগঞ্জ, মাদারীপুর ও শরীয়তপুর এবং পিরোজপুরসহ ১৪টি জেলায় কার্যক্রম পরিচালনা করছে। এ জেলাগুলোতে টিসিবির তালিকাভুক্ত ৪৫০ জন ডিলার রয়েছেন।
টিসিবির খুলনার উপ-পরিচালক মো: রবিউল মোর্শেদ বলেন, ‘ডিলারদের ন্যায্যমূল্যের সামগ্রী বিক্রি করার জন্য দিয়ে তা পর্যবেক্ষণের আওতায় রাখা হয়। জনবল সঙ্কটের কারণে সার্বিক বিষয় নজরদারি করা কঠিন হয়ে পড়ে। এ কারণে জেলা প্রশাসনের সহযোগিতা নিয়ে পর্যবেক্ষণ কার্যক্রম পরিচালিত হয়। কোনো ধরনের অনিয়ম পেলে আইনানুযায়ী ব্যবস্থা নেয়া হচ্ছে।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন