বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

চট্ট.আবাহনীর কোচও বরখাস্ত

প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : পেশাদার ফুটবল লিগের অন্যতম ক্লাব চট্টগ্রাম আবাহনী লিমিটেড এবার তাদের সার্বিয়ান কোচ যোশেফ পাভলিককে বরখাস্ত করলো। সেই সঙ্গে দলের সহকারী কোচ হাসান আল মামুনকেও অব্যাহতি দিয়েছে ক্লাবটি। গতকাল এ তথ্য নিশ্চিত করেন চট্টগ্রাম আবাহনীর ফুটবল ম্যানেজার শাকিল মাহমুদ চৌধুরী।
ঘরোয়া ফুটবলে কোচ বরখাস্ত যেন নিয়মে পরিণত হয়েছে। স্থানীয় থেকে শুরু করে বিদেশী কোচ- কেউ যেন বাদ পড়ছেন না ক্লাব কর্মকর্তাদের রোষাণল থেকে। কিছু দিন আগে স্থানীয় কোচ শফিকুল ইসলাম মানিককে বরখাস্ত করে লিগের বর্তমান চ্যাম্পিয়ন শেখ জামাল ধানমন্ডি ক্লাব। এরপর শেখ রাসেল ক্রীড়া চক্র থেকে থেকে চাকরি হারান আরেক স্থানীয় কোচ মারুফুল হক। লিগ চলাকালে এ দু’জনের পর এবার বরখাস্তের খড়গ নেমে এলো চট্টগ্রাম আবাহনীর সার্বিয়ান কোচ যোসেফ পাভলিকের উপর। চলমান বাংলাদেশ প্রিমিয়ার লিগে কাক্সিক্ষত সাফল্য না পাওয়ায় চট্টগ্রামের দলটি বরখাস্ত করলো এই কোচকে। মূলত রহমতগঞ্জের কাছে হার এবং সর্বশেষ ম্যাচে আরামবাগ ক্রীড়া সংঘের বিপক্ষে চট্টগ্রাম আবাহনীর ড্র’ই কাল হয়ে দাঁড়িয়েছে যোসেফ পাভলিকের জন্য। এ দুই ম্যাচে জয় না পাওয়ায় শিরোপা লড়াই থেকে কিছুটা সরে এসেছে চট্টগ্রামের আকাশী-হলুদরা। ফলে মাত্র সাত মাসের মাথায় বিদায় নিতে হলো এই সার্বিয়ানকে। অবশ্য গত বছরের শেষ দিকে কোচ শফিকুল ইসলাম মানিকের প্রশিক্ষণেই চট্টগ্রাম আবাহনী শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের শিরোপা জিতে। কিন্তু এবারের মৌসুম শুরুর আগেই বরখাস্ত হয়ে চট্টগ্রাম ছাড়তে হয় তাকে। তার জায়গা দায়িত্ব পাওয়া এই সার্বিয়ান বরখাস্ত হওয়া প্রসঙ্গে চট্টগ্রাম আবাহনীর ফুটবল ম্যানেজার শাকিল মাহমুদ চৌধুরী বলেন, ‘দলের টানা ব্যর্থতার কারণেই টিম ম্যানেজমেন্ট তাঁকে এবং হাসান আল মামুনকে বরখাস্ত করেছে।’ এক মৌসুমের জন্য পাভলিকের সঙ্গে চুক্তি করেছিল ক্লাবটি। তাঁর হঠাৎ বিদায় আপাতত নজরুল ইসলাম লেদু কোচের দায়িত্ব পালন করবেন।
পাভলিকের অধীনেই জাতীয় দলের তারকাদের ছাড়া মৌসুমের প্রথম টুর্নামেন্ট স্বাধীনতা কাপের শিরোপা জেতে চট্টগ্রাম আবাহনী। দলটির শনির দশা শুরু হয় ফেডারেশন কাপে। মামুনুলরা ফিরলেও ওই আসরে গ্রুপ পর্ব থেকে বিদায় নেয় চট্টগ্রামের দলটি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন