শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

চা পাতা পাচারকালে ২০০ বস্তাসহ ট্রাক জব্দ

পঞ্চগড় জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৭ জুন, ২০২১, ১২:০৩ এএম

পঞ্চগড় সদর উপজেলায় রাজস্ব ফাঁকি দিয়ে অবৈধভাবে চা পাচারের সময় প্রায় ২২ লাখ টাকা মূল্যের ২শ’ বস্তা চাসহ একটি ট্রাক আটক করেছে পঞ্চগড় কাস্টমস। গত মঙ্গলবার রাতে জেলার জগদল এলাকায় আল আমিন টি হাউজের সমানে ট্রাক থেকে চা আনলোড করার সময় ওই ট্রাকটি আটক করা হয়।

জানা গেছে, গত মঙ্গলবার রাতে উত্তরা গ্রীণ টি ইন্ডাস্ট্রি লি. নামে ওই প্রতিষ্ঠানে কাস্টমস আইন অনুযায়ী চট্টগ্রাম ওয়্যার হাউজে চা নিলাম বাজারে প্রেরণের উদ্দেশ্যে কারাখানাটির উৎপাদিত ২শ’ বস্তা চা ট্রাকে সহকারী রাজস্ব কর্মকর্তার উপস্থিতিতে লোড দেয়ার পর সিলগালা করে চট্টগ্রামে প্রেরণের বন্দোবস্ত করেন। পরে ওই ট্রাকটি চা নিয়ে চট্টগ্রামে না গিয়ে একই উপজেলার জগদল এলাকায় আল আমিন টি হাউজের সামনে চা আনলোড করে। গোপন সংবাদের ভিত্তিতে কাস্টমস এক্সাইজ ও ভ্যাট সার্কেল পঞ্চগড়ের একটি টিম সরকারি রাজস্ব ফাঁকি দিয়ে অবৈধভাবে চা পাচারের দায়ে চাসহ ট্রাকটি জব্দ করে। এ সময় স্থানীয়রা সহকারী রাজস্ব কর্মকর্তাদেরসহ ট্রাকটি জব্দ করতে বাধা প্রদান করলে পরে পঞ্চগড় সদর থানার পুলিশ চা বোঝাই ট্রাকটি আটক করে থানায় নিয়ে যায়।

ঐ ট্রাকের চালক তাজুল ইসলাম বলেন, মঙ্গলবার রাতে উত্তরা গ্রীণ টি ইন্ডাস্ট্রি লিঃ নামে ওই প্রতিষ্ঠানে চট্টগ্রাম ওয়্যাড হাউজে নিয়ে যাওয়ার জন্য চা লোড করার পর কাস্টমস কর্তকর্তারা সিলগালা করে। পরে কারখানা মালিকপক্ষ আমাকে চট্টগ্রামে না গিয়ে জগদল বাজার সংলগ্ন আল আমিন টি হাউজের চা আনলোড করতে বলে।

পঞ্চগড় কাস্টমস এক্সইজ ও ভ্যাট সার্কেলের সহকারী রাজস্ব কর্মকর্তা জাহিদ হাসান জানান, মঙ্গলবারে উত্তরা চা কানখানায় রাতে চা লোড করে ট্রাকটি চট্রগ্রামে না গিয়ে, স্থানীয় আল আমিন টি হাউজের সামনে ট্রাক থেকে চা আনলোড করলে, আমরা গোপন সংবাদের ভিত্তিতে রাজস্ব ফাঁকি দিয়ে চা পাচারের অপরাধে চাসহ ট্রাকটি জব্দ করি ।পরবর্তী আমাদের উর্ধতন কর্মকর্তাদের সিদ্ধান্ত অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।
পঞ্চগড় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু আককাছ আহম্মদ এ বিষয়ে জানান, ট্রাক চালকের মুচলেকা নিয়ে ট্রাকটি পঞ্চগড় কাস্টমস এক্সইজ ও ভ্যাট সার্কেল পুলিশের হেফাজতে দিয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন