রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

‘জিপি অ্যাকসেলেরেটর’ প্রশিক্ষণ প্রদানে প্রথম ব্যাচ বাছাই

প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : চার মাসব্যাপি বিজনেস বুট ক্যাম্প ‘জিপি অ্যাকসেলেরেটর’ প্রশিক্ষণ দেয়ার জন্য প্রথম ব্যাচের স্টার্টআপদের (নতুন ব্যবসা) আনুষ্ঠানিকভাবে গ্রহণ করেছে গ্রামীণফোন। রাজধানীর বসুন্ধরায় অবস্থিত জিপি হাউজে গ্রামীণফোনের সিইও রাজিব শেঠি, চিফ স্ট্র্যাটেজি অফিসার এরলেন্ড প্রেস্টগার্ড এবং এসডি-এশিয়ার সহ-প্রতিষ্ঠাতা সামাদ মিরালী শতাধিক গ্রামীণফোন কর্মকর্তার উপস্থিতিতে স্টার্টআপসদের গ্রহণ করে অপারেটরটি।
৫টি স্টার্টআপসের সমন্বয়ে গঠিত প্রথম ব্যাচের প্রশিক্ষিত উদ্যোক্তাদের ব্যবসা স¤প্রসারণের লক্ষ্যে ১০ লাখ টাকা, জিপি হাইজে কার্যালয়, বিশেষজ্ঞদের পরামর্শ, বড় ব্যবসায়িক ও সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের সঙ্গে যোগাযোগের ক্ষেত্রে সহায়তা প্রদান করবে গ্রামীণফোন। প্রশিক্ষণ শেষে স্টার্টআপসরা নিজেদের পণ্য ও সেবা আগামি মে মাসে অনুষ্ঠিতব্য ‘ডেমো ডে’-তে প্রদর্শণের সুযোগ পাবে। অনুষ্ঠানে গ্রামীণফোনের সিইও রাজীব শেঠি বলেন, স্টার্টআপসদের পেয়ে আমি অনেক উচ্ছসিত। কারণ এটি কোম্পানি এবং দেশের র্স্টাটআপ ইকোসিস্টেমের জন্য এক নতুন সূচনা। গত বছরের অক্টোবর মাসে গ্রামীণফোন এসডি এশিয়ার সহযোগিতায় বাংলাদেশের পাচটি প্রতিভাবান র্স্টাটআপ খুজে বের করার জন্য জিপি অ্যাকসেলারেটর চালু করে। একটি কঠোর বাছাই প্রক্রিয়ার মাধ্যমে শত শত আবেদনের মধ্য থেকে পাঁচটি র্স্টার্টআপকে বাছাই করা হয়।
গ্রামীণফোনের চীফ স্ট্র্যাটেজিক অফিসার এরলেন্ড প্রেস্টগার্ড বলেন, ‘আমি মনে করি, সেরা ৫ স্টার্টআপস নির্বাচন করার মধ্য দিয়ে আমরা আমাদের কর্মসূচির শুভসূচনা করেছি। শুরুতে এধরনের কর্মসূচিতে অংশ নেয়ার ব্যাপারে গ্রামীণফোনের মতো প্রতিষ্ঠানেরও সংশয় ছিলো। তবে এখন আর এই সংশয় নেই। আমরা এখন আর সর্ববৃহৎ অপারেটর হিসেবে পরিচিত না হয়ে তথ্য-প্রযুক্তির হাত ধরে বাংলাদেশের ভবিষ্যৎ উন্নয়নে সংশ্লিষ্ট সবার সঙ্গে মিলে কাজ করে যাবো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন