শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

কোপার পিছে ছুটছে করোনা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ জুন, ২০২১, ১২:০০ এএম

কিছুতেই করোনাভাইরাস সংক্রমণ পিছু ছাড়ছে না কোপা আমেরিকার। সতর্কতা কাজে দিচ্ছে না। এবার আক্রান্ত হলেন আরও ১৬ খেলোয়াড়-কর্মকর্তা। লাতিন আমেরিকার শ্রেষ্টত্বের লড়াইয়ে এখন অব্দি কোভিডে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৮২তে। ব্রাজিল সরকারের স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে শুক্রবার পর্যন্ত আক্রান্তদের মধ্যে ৩৭ জন খেলোয়াড় ও ৪৫ জন কর্মকর্তা।

লিওনেল মেসি-নেইমারদের এই ফুটবল উৎসবে অংশ নিচ্ছে ১০ দল। করোনা শঙ্কা উড়িয়ে লড়াই চলছে মাঠে। পাঁচটি দলে করোনা আক্রান্তের খবর পাওয়া গেছে। ভেনেজুয়েলা, কলম্বিয়া, বলিভিয়া, চিলি ও পেরু দল করোনা সামাল দিয়েও অবশ্য খেলে যাচ্ছে মাঠে।
কোপার চার ভেন্যু তথা রিও ডি জেনেরিও, ব্রাসিলিয়া, কুইয়াবা ও গোইয়ানা শহরে বাড়ছে অতিমারিতে আক্রান্তের সংখ্যা। কোপার আয়োজক ব্রাজিলে এরইমেধ্য করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন প্রায় ৫ লাখ মানুষ। এরমধ্যে কোপা আয়োজন নিয়ে অনেক কথা উঠলেও খেলা থেমে নেই। কোপা আমেরিকার এবারের আসরটি হওয়ার কথা ছিল কলম্বিয়া ও আর্জেন্টিনায়। সরকারবিরোধী আন্দোলন চলায় কলম্বিয়াকে বাদ দেওয়া হয়। এরপর করোনাভাইরাস পরিস্থিতি খারাপ থাকায় বাদ দেওয়া হয় আর্জেন্টিনাকেও।

কিন্তু ব্রাজিলেও স্বস্তিতে খেলতে পারছেন না ফুটবলাররা। খেলোয়াড়, অফিসিয়ালস ও হোটেল কর্মকর্তা মিলে কোপা আমেরিকার সঙ্গে সংশ্লিষ্ট মোট ৮২ জন আক্রান্তের খবরে অবশ্য সতর্কতা আরও বেড়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন