শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

কৃষি ও তথ্যপ্রযুক্তি খাতে চীনকে বিনিয়োগের আহ্ববান ডিসিসিআই’র

প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : চীনা উদ্যোক্তাদের কৃষি ও তথ্য-প্রযুক্তি খাতে বিনিয়োগের আহŸান জানিয়েছে ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই)। চীনের বাণিজ্য প্রতিনিধিদলের সঙ্গে মতবিনিময় সভায় ব্যবসায়ী সংগঠনের নেতারা এ আহŸান জানান।
গতকাল বৃহস্পতিবার ডিসিসিআই’র পরিচালনা পর্ষদ এবং চীনের কুনমিং-এর চেংগং নিউ ডিস্ট্রিক অ্যাডমিনিস্ট্রেটিভ কমিটি’র উপ-নির্বাহী পরিচালক লি রংহাউ-এর নেতৃত্বে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় ব্যবসায়ী নেতারা বলেন, বাংলাদেশের তথ্য-প্রযুক্তি খাত অত্যন্ত সম্ভাবনাময়। প্রতিবছর অনেক বাংলাদেশী তরুণ ও দক্ষ শিক্ষার্থীরা এ খাতে নিয়োজিত হচ্ছে। চীন ও বাংলাদেশী উদ্যোক্তারা জয়েন্ট ভেঞ্চারের মাধ্যমে তথ্য-প্রযুক্তি খাতে বাংলাদেশে বিনিয়োগের উজ্জ্বল সম্ভাবনা রয়েছে। বাংলাদেশ ও চীনের মধ্যকার বাণিজ্য আরোও সম্প্রসারণের জন্য দু’দেশের মধ্যে সরাসরি রেল ও সড়ক পথে যোগাযোগ স্থাপনের প্রস্তাব করেন তারা।
চেংগং নিউ ডিস্ট্রিক এ্যাডমিনিস্ট্রেটিভ কমিটি’র উপ-নির্বাহী পরিচালক লি রংহাউ আশা প্রকাশ করে বলেন, দীর্ঘদিন ধরে ঢাকা চেম্বারের সঙ্গে চীনের ব্যবসায়ীদের অত্যন্ত কার্যকর যোগাযোগ রয়েছে এবং সামনের দিনগুলোতে এ ধারা অব্যাহত থাকবে। তিনি আরো বলেন, দক্ষিণ এশিয়ায় ব্যাণিজ্যের ধারাকে আরো উন্নয়নের লক্ষ্যে চীন সরকার ‘ওয়ান ওয়ে-ওয়ান বেল্ট’ নামে একটি কর্মসূচি গ্রহণ করা হয়েছে এবং এ প্রকল্পের আওতায় চীনের কুনমিং শহরটি হবে দক্ষিণ-এশিয়া অঞ্চলের ব্যবসা-বাণিজ্যের মূল কেন্দ্র।
সভায় ডিসিসিআই পরিচালক এ কে ডি খায়ের মোহাম্মদ খান, আসিফ এ চৌধুরী, মো. আলাউদ্দিন মালিক, রিয়াদ হোসেন এবং মহাসচিব এএইচএম রেজাউল কবির এ সময় উপস্থিত ছিলেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন