শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

একই মেরুতে বার্সা-রিয়াল আবারো মাঠের বাইরে মেসি

প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : একই রাতে ঘরের মাঠে হোঁচট খেয়েছে দুই স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। দুই ম্যাচের স্কোর লাইনেও ১-১ সমতা। সান্তিয়াগো বার্নাব্যুতে ভিয়ারিয়ালের সাথে ড্র করায় লা লিগায় টানা জয়ের একক রেকর্ড গড়া হল না জিনেদিন জিদানের দলের। পেপ গার্দিওলার বার্সার সমান টানা ১৬ ম্যাচে এসে জয়যাত্রা থেমে গেল বøাঙ্কোসদের। তবে ন্যু-ক্যাম্পে কঠিন প্রতিপক্ষ অ্যাটলেটিকো মাদ্রিদের কাছে পয়েন্ট হারানোর চেয়েও চড়া মূল্য গুনতে হয়েছে বার্সাকে। পুরোনো সেই কুঁচকির চোট নিয়ে আবারো মাঠের বাইরে আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। ম্যাচের বয়স তখন ৫৯ মিনিট। এ সময় মাঠ ছাড়েন ফুটবল জাদুকর। প্রথমার্ধে ইভান রাকিটিচের করা একমাত্র গোলে তখন এগিয়ে ছিল কাতালানরা। কিন্তু মেসি উঠে যেতেই পাল্টে যায় ম্যাচর দৃশ্যপট। একই সময়ে পেরু ও প্যারাগুয়ের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের মহাগুরুত্বপূর্ণ ম্যাচে মেসিকে পাবে না আর্জেন্টিনা। চোট নিয়েই বিশ্বকাপ বাছাইয়ে গত ম্যাচে উরুগুয়ের বিপক্ষে খেলেন মেসি, গোল করে দলকেও জয় এনে দেন। কিন্তু পরের ম্যাচে তার অনুপস্থিতিতে দুর্বল ভেনিজুয়েলার বিপক্ষে ড্র করে বসে আর্জেন্টিনা।
এই ড্রয়ে পঞ্চম রাউন্ড শেষে লা লিগার পয়েন্ট টেবিলেও এসেছে পরিবর্তন। ১০ পয়েন্ট নিয়ে তিনে নেমে গেছে বার্সেলোনা। তবে ১৩ পয়েন্ট নিয়ে শীর্ষেই আছে রিয়াল, ১১ পয়েন্ট নিয়ে দু’য়ে উঠে এসেছে সেভিয়া।
অন্তত তিন সপ্তাহ মেসিকে পাবেন না এনরিকে। এসময় আন্তর্জাতিক বিরতির আগে তিনটি ম্যাচ খেলবে তার দল। লিগে ঘরের মাঠে তাদের প্রতিপক্ষ স্পোটিং গিজন ও সেল্টা ভিগো এবং চ্যাম্পিয়ন্স লিগে তারা সফর করবে জার্মানির বরুশিয়া ম’গøাডবাখে। কোচ এনরিকে টুইটারে অবশ্য ভক্তদের অভয়বাণীই দিয়েছেন, ‘মেসিকে ছাড়া ফুটবলই হেরে যায়। মেসিকে নিয়ে আমরা শক্তিশলী ছিলাম, কিন্তু তাকে হারানোর পরও আমরা শক্তিশালীই থাকব।’
এর আগে একই মুটামুটি গতিতে এগুচ্ছিল সান্তিয়াগো আর ন্যু-ক্যাম্পের ম্যাচ দুটি। দুই মাঠেই সফরকারী রক্ষণের কাছে কঠিন পরীক্ষা দিতে হয় স্বাগতিকদের। দুই দলই একের পর এক আক্রমণ শানিয়েও গোলমুখে এসে প্রতিপক্ষের ‘বজ্র আঁটুনি’ রক্ষণে এসে থেমে যেতে হচ্ছিল। তবে শেষটা আর মধুর হলোনা দুই চিরপ্রতিদ্ব›দ্বীর কারোরই। লা লিগায় টানা সর্বোচ্চ জয়েরর রেকর্ডটি বার্সেলোনার কাছ থেকে ছিনিয়ে নিতে ব্যর্থ হয় রিয়াল, আর ঘরের মাঠে জয়বঞ্চিত হয় বার্সাও।

একনজরে ফল
রিয়াল মাদ্রিদ-১-১ ভিয়ারিয়াল
বার্সেলোনা ১-১ অ্যাট.মাদ্রিদ
সেল্টা ভিগো ২-১ স্পোর্টিং গিজন
গ্রানাদা ১-২ অ্যাথ.বিলবাও
রিয়াল সোসিয়াদাদ ৪-১ লাস পালমাস

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন