শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নাটোরে সনাক্ত ৯৪ জন, করোনায় মৃত ১ জন

সনাক্তের হার ২৯%

নাটোর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ জুন, ২০২১, ৪:৪৬ পিএম

নাটোরে গত ২৪ ঘন্টায় নতুন করে ৯৪ জন সনাক্ত হয়েছেন। ৩০৭ জনের নমুনা পরীক্ষা করে এ ফলাফল আসে। সনাক্তের হার ২৮.৮৫%। এ হিসাবে নাটোরে গত ২৪ ঘন্টায় সনাক্তের হার ৮.১০% কম। বর্তমানে জেলায় মোট সনাক্ত ৩০৭৪ জন। তাছাড়া করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে শহরের প্রাণকেন্দ্র ছায়াবানি মোড়ের নজরুল বিশ্বাস চিকিৎসাধীন অবস্থায় সিরাজগঞ্জের খাজা ইউনুস আলী হাসপাতালে মৃত্যুবরন করেছেন বলে পারিবারিক সূত্রে জানা যায়।
এদিকে করোনা সংক্রমন রোধে নাটোরের সিংড়া ও নাটোর পৌরসভায় তৃতীয় দফা সহ জেলার ৮টি পৌরসভা গত বুধবার আরোপ করা কঠোর বিধিনিষেধ চলছে ঢিলেঢালাভাবে। তোয়াক্কা করছেন না ইজিবাইকসহ ব্যাটারি চালিত হালকা যানবাহন। এমনিতেই কদিনের লকডাউনে নিন্ম আয়ের মানুষদের দুভোর্গ চরমে উঠেছে। কাজের সন্ধানে বা অপ্রয়োজনে তারা বাড়ি থেকে বেরিয়ে আসছেন। স্বাস্থ্যবিধিও মানছেন না এদের অনেকেই। তবে নাটোর পৌর এলাকায় আইনশৃংখলা বাহিনীর সদস্যরা বিধিনিষেধ আরোপে কঠোর অবস্থানে থাকলেও অন্য ৭ পৌরসভায় চলছে ঢিলেঢালাভাবে।
নাটোরের জেলা প্রশাসক শামীম আহমেদ জানান, লকডাউন কার্যকর করতে জেলা প্রশাসনের ভ্রাম্যামান আদালত ও আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ প্রশাসনের সদস্যরা মাঠে রয়েছে। সকাল থেকেই জেলার ৮টি পৌর এলাকার প্রবেশদ্বার সহ গুরুত্বপূর্ন মোড় এলাকায় প্রশাসনিক তৎপরতা বৃদ্ধি করা হয়েছে। স্বাস্থ্যবিধি সহ সামাজিক নিরাপদ দুরত্ব না মানলে অর্থদন্ড সহ কারাদন্ড দেয়া হবে। তবে তিনি নাটোর বাসীকে আহ্বান জানিয়ে বলেন সাজা ভোগের ভয়কে নয় আপনারা সবাই নিজেদের পরিবারের স্বার্থে নিজের ও দেশের প্রতি ভালোবাসায় এই দুর্যোগকালীন সময়ে আইন মেনে চলুন। আর প্রকৃত দুস্থদের জন্য সরকারি সহায়তা অব্যাহত থাকবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন