শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

ইউএনডিপি-বিজিএমইএ তৈরি পোশাকখাতে এসডিজি রিপোর্টিং-এ সহযোগিতা অব্যাহত রাখবে

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জুন, ২০২১, ৮:০৭ পিএম

তৈরি পোশাকখাতে এসডিজি রিপোর্টিং-এ চলমান সহযোগিতা অব্যাহত রাখবে ইউএনডিপি ও বিজিএমইএ। বৃহষ্পতিবার (২৪ জুন) ইউএনডিপি’র সহকারি আবাসিক প্রতিনিধি খুরশিদ আলম এর নেতৃত্বে ইউএনডিপি’র একটি প্রতিনিধিদল বিজিএমইএ অফিসে বিজিএমইএ সভাপতি ফারুক হাসানের সাথে সাক্ষাৎ করার সময় তারা এ সহযোগিতা অব্যাহত রাখার বিষয়ে একমত হন। তারা টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে বেসরকারিখাতের মূল্যায়ন ক্ষেত্রে তৈরি পোশাকখাতে এসডিজি রিপোর্টিংসহ বিজিএমইএ এর সার্বিক সাসটেইনেবল এজেন্ডাগুলো নিয়েও আলোচনা করেন।

উল্লেখ্য, এর আগে ইউএনডিপি ও বিজিএমইএ প্রধানমন্ত্রীর কার্যালয়ের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা বিষয়ক মূখ্য সমন্বয়কারীর সহযোগিতায় বাংলাদেশ জাতীয় অগ্রাধিকারমূলক সূচকসমূহ ও টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা বিষয়ে প্রতিবেদন প্রকাশ করেছে। এ প্রতিবেদনে বিজিএমইএ এর ৪৭টি সদস্য কারখানার টেকসই উন্নয়নে গৃহীত উদ্যোগগুলোর উপর আলোকপাত করা হয়েছে।

আলোচনা চলাকালে বিজিএমইএ সভাপতি ফারুক হাসান তৈরি পোশাকখাতে উল্লেখিত এসডিজি রিপোর্টিং অব্যাহত রাখা এবং এ উদ্যোগটি ক্রমান্বয়ে আরও বড় পরিসরে পরিচালনা করার বিষয়ে গভীর আগ্রহ প্রকাশ করেন। আলোচনায় ন্যাশনাল রেজিল্যান্স প্রোগ্রামের (এনআরপি) অধীনে সরবরাহ চেইনে বিপর্যয় কাটিয়ে উঠতে সক্ষম, এমন কৌশল খুঁজে বের করার বিষয়টিও উঠে আসে।

এনআরপি হলো এমন একটি গৃহীত উদ্যোগ, যার প্রধান উদ্দেশ্য হলো বিপর্যয়ের পরিবর্তনশীল প্রকৃতির সাথে সঙ্গতি রেখে জাতীয় পর্যায়ে সক্ষমতা তৈরি বিষয়ে কৌশলগত সমর্থন প্রদান করা এবং এই উদ্যোগের অংশীদারগন হলো বাংলাদেশ সরকার, ইউএনডিপি, ইউএন ওমেন এন্ড ইউনাইটেড নেশনস অফিস ফর প্রজেক্ট সার্ভিসেস।

সভায় বিজিএমইএ সহ-সভাপতি মিরান আলী এবং পরিচালক আব্দুল্লাহ হিল রাকিবও উপস্থিত ছিলেন। ইউএডিপি প্রতিনিধিদলে আরও উপস্থিত ছিলেন প্রোগ্রাম ম্যানেজমেন্ট এন্ড পার্টনারশিপ সাপোর্টের হেড সরদার এম আসাদুজ্জামান, ডিজাষ্টার এন্ড রেজিল্যান্স প্রোগ্রাম স্পেশালিষ্ট আরিফ আব্দুল্লাহ খান এবং প্রাইভেট সেক্টর এনগেজমেন্ট স্পেশালিষ্ট লিন্ডা জারমানিস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন