ঢাকা বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১৪ শ্রাবণ ১৪২৮, ১৮ যিলহজ ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

বিদেশগামী কর্মীদের শাটডাউনের আওতামুক্ত রাখতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ জুন, ২০২১, ১২:৫৩ পিএম

বিদেশগামী কর্মীদের সম্ভাব্য শটডাউন এর আওতামুক্ত রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশু হস্তক্ষেপ কামনা করেছে রিক্রুটিং এজেন্সিজ ঐক্য পরিষদ। রিক্রুটিং এজেন্সিজ ঐক্য পরিষদের সভাপতি এম টিপু সুলতান আজ শুক্রবার এক বিবৃতিতে বলেন, জনস্বার্থে শাটডাউন ঘোষণাকে আমরা স্বাগত জানাবো। কিন্ত প্রবাসী কর্মীরা বিদেশে গিয়ে কঠোর পরিশ্রম করে দেশে প্রচুর রেমিট্যান্স পাঠাচ্ছেন। প্রবাসীরাই দেশের অর্থনীতির চাকাকে সচল রাখছেন। আসন্ন শাটডাউনে বিদেশগামী কর্মীদের জরুরি সেবা খাত উল্লেখ করে তাদের অবাধ চলাচলের পথ উন্মুক্ত রাখতে হবে। যাতে বিদেশগামী কর্মীরা সহজেই বিদেশে যেতে পারেন। কারণ সউদীগামী হাজার হাজার কর্মীর বিমানের টিকিট এবং ঐ দেশে কোয়ারেন্টিনের হোটেল বুকিং এর প্রায় দেড়শ’ কোটি টাকা (অফেরৎযোগ্য) ব্যয় হয়ে গেছে। শাটডাউনের দরুণ বিদেশগামী কর্মীরা যথাসময়ে স্ব স্ব কর্মস্থলে যেতে না পারলে হোটেল কোয়ারেন্টিনের টাকা আর ফেরত পাওয়া যাবে না। এছাড়া চারগুন বেশি দিয়ে ক্রয়কৃত বিমানের টিকিটও মার যাওয়ার সম্ভাবনা রয়েছে। এছাড়া অনেকের ভিসা ও ইকামার মেয়াদও শেষ হয়ে যাবে।

টিপু সুলতান বলেন, ২২ বিলিয়ন বৈদেশিক মুদ্রা অর্জনকারী সেক্টর জনশক্তি খাতকে জরুরি সেবা খাত ঘোষণা করে বিদেশগামী কর্মী ও রিক্রুটিং এজেন্সি সমূহকে সম্ভাব্য শাটডাউন এর আওতামুক্ত রাখা খুবই জরুরি। এ ব্যাপারে তিনি প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ ও প্রবাসী সচিব ড. আহমদ মনিরুছ সালেহীনের দ্রæত সহযোগিতা কামনা করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (4)
Liakat ২৫ জুন, ২০২১, ৪:৪৫ পিএম says : 0
জরুরী ভিত্তিতে প্রয়োজন প্রতিটি প্রবাসীর জন্য জনসন এবং জনসন কোভিড -19 ভ্যাকসিন ডোজ।
Total Reply(0)
billal hossain ২৫ জুন, ২০২১, ১১:১৩ পিএম says : 0
সহমত
Total Reply(0)
kamrul ২৬ জুন, ২০২১, ৯:২৬ এএম says : 0
বেক্সিন এর আওয়াতা বুক্ত করা হোক।ও সব রিকোটিং এজেন্সি খোলা রাখা হোক ও বিএম আইটি অফিস ও টেন্নিং সেন্টার খোলা রাখা হোক।সাথে বিমান ও।প্রবাসিরা চলেআচলের সুযোগ করে দেওয়া হোক
Total Reply(0)
সাইফুল ইসলাম ২৬ জুন, ২০২১, ১২:৪৬ পিএম says : 0
এ ব্যাপারে সরকারের সহায়তা কামনা করছি
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন