ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬, ১৮ মুহাররম ১৪৪১ হিজরী।

খেলাধুলা

‘মেসির যত্ন নেয় না বার্সা’

প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : অভিযোগটা বেশ গুরুতর- লিওনেল মেসিকে ঠিকমত দেখভাল করে না বার্সেলোনা। এমন অভিযোগ করেছেন মেসির জাতীয় দলের কোচ এদগার্দো বাউজা। তার পরামর্শেই অবসর ভেঙে আবার আর্জেন্টিনা দলে ফেরেন ৫ বারের বিশ্বসেরা।
গেল বুধবার ন্যু-ক্যাম্পে অ্যাটলেটিকো মাদ্রিদ ম্যাচে ৫৯তম মিনিটে মাঠ ছাড়েন মেসি। পরে বার্সার অফিসিয়াল ওয়েবসাইটে জানানো হয়Ñ মেসির কুঁচকির মাংসপেশী ছিঁড়ে যাওয়ার খবর, ফিরতে তিন সপ্তাহ সময় লেগে যাবে। এখানে বাউজার অভিযোগটা হল পুরোপুরি সুস্থ না হওয়ার আগে ও পর্যাপ্ত বিশ্রাম না দিয়ে ঘন ঘন মেসিকে দিয়ে ম্যাচ খেলাচ্ছে বার্সা। হঠাৎ বাউজা এমন চটে যাওয়ার কারণ হল, লাতিন আমেরিকার বিশ্বকাপ বাছাইয়ে পরের দুই মহাগুরুত্বপূর্ণ ম্যাচে দলের অধিনায়ককে পাবেন না তিনি। ফক্স স্পোর্টসকে বাউজা বলেন, ‘মেসিকে ভালোমত দেখভাল করার জন্য বার্সা আমাদের বার্তা পাঠিয়েছিল; কিন্তু মনে হচ্ছে, তারা নিজেরাই তার ঠিকমত যতœ নিচ্ছে না। অদ্ভুত ব্যাপার হল, মেসির সমস্যা থাকার পরও প্রতিটা ম্যাচে তাকে খেলানো হচ্ছে।’ গত আন্তর্জাতিক বিরতির সময়ও একই সমস্যায় ভুগছিলেন মেসি। যে কারণে ভেনিজুয়েলা ম্যাচে খেলতে পারেনি।
ফুটবল জাদুকরের চোট বড় আঘাত হয়েই এসেছে আর্জেন্টিনার জন্যে। বার্সা হয়ত নেইমার-সুয়ারেজে তার অভাব কাটিয়ে উঠতে পারবে, কিন্তু মেসিকে ছাড়া আর্জেন্টিনা দল চিন্তা করাও এখন ভক্তদের জন্যে ভয়ের। তাকে ছাড়া ৫ ম্যাচ থেকে মাত্র ৬ পয়েন্ট নিতে পেরেছে আর্জেন্টিনা। বিশ্বকাপ বাছাইয়ে নিজেদের শেষ ম্যাচে দুর্বল ভেনিজুয়েলার বিপক্ষেও হারতে হারতে শেষ পর্যন্ত কোনরকম ড্র নিয়ে মাঠ ছাড়ে তারা। বাউজা নিজেও মেনে নিয়েছেন মেসির অভাব টের পাওয়ার কথা, ‘আমরা এরই মধ্যে মেসিকে ছাড়া খেলেছি। ওকে পাওয়া অবশ্যই বড় একটা সুবিধা, ওর জন্য প্রতিপক্ষকে অনেক ভুগতে হয়। তবে কোচ হিসেবে আমার কাছে তো বটেই, দল হিসেবেও তাকে ছাড়া খেলা একটা চ্যালেঞ্জ।’ তবে সার্বিক বিষয় তিনি মেসির সাথে কথা বলেই ঠিক করবেন বলে জানান, ‘আমরা এখনো মেসির সাথে কথা বলতে পারিনি কিন্তু তার চোট কতটা গুরুতর সেটা আমরা জানতে চাই।’ ৬ সেপ্টেম্বর পেরুর সঙ্গে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ খেলবে আর্জেন্টিনা। পাঁচ দিন পর ঘরের মাঠে তাদের প্রতিপক্ষ প্যারাগুয়ে। ১০ দলের মধ্যে এই মুহূর্তে তিন নম্বরে মেসির দল। পয়েন্ট তালিকায় সবার ওপরে উরুগুয়ে, দুইয়ে ব্রাজিল।
মেসিকে ছাড়াই আজ স্পোর্টিং গিজনের মাঠে খেলতে নামছে বার্সেলোনা। রিয়াল মাদ্রিদ খেলবে লাস পালমাসের মাঠে।
এদিকে লিওনেল মেসির সুস্থতা কামনায় টুইট করেছে চ্যাম্পিয়ন্স লিগে তাদের পরবর্তি প্রতিপক্ষ বরুশিয়া মশেনগøাডবাখ। অফিসিয়াল টুইট বার্তায় ক্লাবটি জানায়, ‘কি দুর্ভাগ্য! বরুশিয়া পার্কে বুধবার এফসি বার্সেলোনার সঙ্গে তোমাকে দেখতে পেলে আমরা খুশি হতাম। সেরে ওঠো লিওনেল মেসি।’
মেসিও প্রতিপক্ষের এমন আচরনে খুশি হয়ে তার ফেসবুক পেজে লিখেছেন, ‘সমর্থন জানানোর বার্তার জন্য বরুশিয়া ম’গøাডবাখকে ধন্যবাদ। এটা ক্লাবটির সুন্দর আচরণ। অবশ্যই আমি তাদেরকে ধন্যবাদ জানাতে চাই যারা আমাকে শুভকামনা জানিয়েছেন। আরো শক্তিশালী হয়ে ফিরতে এখন আমাকে কয়েকদিন বিশ্রাম নিতে হবে। সবাইকে আলিঙ্গন।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন