শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

পোশাক শিল্পের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে আলোচনা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জুন, ২০২১, ৭:০৬ পিএম

পোশাক শিল্পের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে শিল্প পুলিশ-বিজিএমইএ আলোচনা।


শিল্প পুলিশের প্রধান হিসেবে সদ্য যোগদানকৃত অতিরিক্ত মহা-পরিদর্শক (এডিশনাল আইজিপি) মো. শফিকুল ইসলাম বিজিএমইএ সভাপতি ফারুক হাসানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন। বুধবার (৩০ জুন) উত্তরাস্থ বিজিএমইএ কমপ্লেক্সে সৌজন্য সাক্ষাৎকালে তারা কোভিড প্রেক্ষাপট ও আসন্ন ঈদুল আযহা’কে সামনে রেখে পোশাক শিল্পের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে আলোচনা করেন।

এসময় বিজিএমইএ এর সিনিয়র সহ-সভাপতি জনাব এস এম মান্নান (কচি), সহ-সভাপতি শহিদউল্লাহ আজিম, সহ-সভাপতি (অর্থ) খন্দকার রফিকুল ইসলাম, সহ-সভাপতি মো. নাসির উদ্দিন এবং পরিচালকরা উপস্থিত ছিলেন। এ সময় শিল্প পুলিশের পক্ষ থেকে আরও উপস্থিত ছিলেন উপ-মহাপরিদর্শক (ডিআইজি) মো. মাহাবুবুর রহমান, অতিরিক্ত উপ-মহাপরিদর্শক (এডিশনাল ডিআইজি) এ কে এম আওলাদ হোসেন; পুলিশ সুপার (অপস এন্ড ইন্ট.) শিল্প পুলিশ হেডকোয়ার্টার্স শোয়েব আহাম্মদ এবং শিল্প পুলিশ-১, আশুলিয়া জোন, শিল্প পুলিশ জোন-২, গাজীপুর, শিল্প পুলিশ জোন-৪, নারায়নগঞ্জের পুলিশ সুপাররা।

বিজিএমইএ সভাপতি শিল্প পুলিশের প্রধান হিসেবে সদ্য যোগদানকৃত অতিরিক্ত মহা-পরিদর্শক (এডিশনাল আইজিপি) মো. শফিকুল ইসলামকে ফুল দিয়ে অভিনন্দন জানান। তিনি শিল্প পুলিশকে ধন্যবাদ জানিয়ে বলেন, শিল্প পুলিশ শুরু থেকেই যেভাবে পোশাক শিল্পকে সহযোগিতা দিয়ে আসছে, তা অত্যন্ত প্রশংসাযোগ্য। বিশেষ করে, পোশাক শিল্পে সুষ্ঠু আইন-শৃঙ্খলা পরিস্থিতি এবং শ্রমিক ও মালিকের মধ্যে সুষম সম্পর্ক বজায় রাখার বিষয়ে শিল্প পুলিশ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছে বলে বিজিএমইএ সভাপতি মত প্রকাশ করেন।

আলোচনাকালে বিজিএমইএ সভাপতি বলেন, ডিএমপি এলাকার মধ্যে উত্তরখান, দক্ষিণখান, মিরপুর, মালিবাগ, রামপুরা ও বাড্ডাসহ কিছু এলাকায় এখনও বেশ কিছু পোশাক কারখানা চালু আছে। এসব কারখানার জন্য ডিএমপি এলাকায় শিল্প পুলিশের একটি জোন বাড়ানো যায় কিনা, বিষয়টি বিবেচনার জন্য তিনি শিল্প পুলিশ প্রধানকে অনুরোধ জানান।

সভায় আসন্ন ঈদ-উল-আযহা’কে সামনে রেখে সম্ভাব্য শ্রম পরিস্থিতি বিষয়েও আলোচনা হয়।

শিল্প পুলিশ এর প্রধান, অতিরিক্ত মহা-পরিদর্শক (এডিশনাল আইজিপি) মো. শফিকুল ইসলাম বলেন, সকল পরিস্থিতিতে পোশাক শিল্পে সুষ্ঠু আইন-শৃঙ্খলা পরিবেশ নিশ্চিত রাখতে শিল্প পুলিশ দিনরাত কাজ করছে। পোশাক শিল্পের উৎপাদন কার্যক্রম যাতে কোনভাবে ব্যাহত না হয়, সেজন্য শিল্প পুলিশ সদা তৎপর রয়েছে। তিনি শিল্প পুলিশের পক্ষ থেকে পোশাক শিল্পকে সম্ভাব্য সকল সহযোগিতা প্রদানের আশ্বাস দিয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন