সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

হ্যারি কেইনের সঙ্গে শিয়েরার তুলনা করলেন সাউথগেট

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১ জুলাই, ২০২১, ৩:৫১ পিএম | আপডেট : ৬:৪৫ পিএম, ১ জুলাই, ২০২১

তিন ম্যাচ খেলে কোনো গোলের দেখা পাননি ইংল্যান্ড অধিনায়ক হ্যারি কেইন। ইংলিশ গণমাধ্যম হতে শুরু করে ভক্তরা ধীরে ধীরে বিদ্ধ করছিলেন সমালোচনার তীরে। সেই কেইন জ্বলে উঠলে নকআউটের মহারণে। জার্মান বধের অন্যতম নায়ক গড়লেন ইতিহাস।

লন্ডনের ওয়েম্বলিতে ৮৬ মিনিটের সময় জ্যাক গ্রিলিশের ক্রস থেকে দারুণ জার্মান জালে বল জড়িয়ে কফিনে শেষ পেরেক ঠুকে দেন কেন। গর্জনে কেঁপে ওঠে ওয়েম্বলি। সেই কেইনকে ইংলিশ কোচ গ্যারেথ সাউথগেট তুলোনা করলেন ৯৬ এর ইউরোর গোল্ডেন বুট জয়ী ইংলিশ স্ট্রাইকার অ্যালেন শিয়েরারের সঙ্গে।

গ্রুপপর্বে গোল পাননি, নক আউটে এসে জার্মানির বিপক্ষে গোল পাওয়া কেইনের জন্য প্রতিষেধক হিসেবে কাজ করবে বলে মনে করেন সাউথগেট।

তিনি বলেন, আমি ৯৬ সালে শিয়েরারের সঙ্গে খেলেছি, 'যখন তাকে (শিয়েরার) একটি গোল পেতে দেখেছি তখন তার মাঝে পরিবর্তন দেখেছি। আমার মনে আছে সে চায়নার সঙ্গে গোল পায়নি। তখন তার আত্মবিশ্বাস কিছুটা কমে যায়। তাই আমি মনে করি জার্মানির সঙ্গে গোল কেইনের জন্য আত্মবিশ্বাসের বড় কারণ হতে পারে।'

ইংলিশ কিংবদন্তী শিয়েরার অনেক অর্জন। প্রিমিয়ার লিগে সর্বোচ্চ গোল দাতা (২৬০)। ১৯৪ থেকে ১৯৯৭ সাল পর্যন্ত প্রিমিয়ার লিগে গোল্ডেন বুট জয়ী। ১৯৯৪-৯৫ সালে প্রিমিয়ার লিগে গোল্ডেন বুট জয়ী এবং কম ম্যাচ খেলে প্রিমিয়ার লিগে ১০০ গোলের অনন্য রেকর্ড।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন