সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কঠোর বিধিনিষেধে ময়মনসিংহে লকডাউন

২৭৭ মামলায় জরিমানা ২,৩৫০১০ টাকা

ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ১ জুলাই, ২০২১, ৫:২৮ পিএম

ময়মনসিংহে কঠোর বিধি নিষেধে পালিত হয়েছে প্রথম দিনের লকটাউন। এদিন সরকার ঘোষিত বিধি নিষেধ অমান্য করায় বৃহস্পতিবার ( ১ জুলাই) বিকেল পর্যন্ত জেলায় মোট ২৭৭ টি মামলায় ২ লাখ ৩৫ হাজার ১০ টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত।
জানা যায়, সকাল থেকে নগরীর সড়কগুলোতে আগের মত নেই যানবাহন ও মানুষের চাপ। হাতে গুনা সামান্য রিকশা ও অটোরিকশা ছাড়া তেমন কিছু চোখে পড়েনি সড়কে। নগরীর বিভিন্ন মোড়ে মোড়ে বের হওয়া ব্যক্তিগত যানবাহন থামিয়ে কারণ দর্শানো হচ্ছে। জরুরি প্রয়োজন দেখাতে পারলেই তাদের ছাড়া হচ্ছে। আর যথোপযুক্ত কারণ না দেখাতে পারলে গুণতে হচ্ছে জরিমানা। সেই সাথে বন্ধ রয়েছে নগরীর সব ধরণের দোকানপাট।
জেলা প্রশাসন সূত্র জানায়, লকডাউন বাস্তবায়নে জেলায় ১৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ৫ প্লাটুন সেনা বাহিনী, ২ প্লাটুন বিজিবি ছাড়াও র‌্যাব, পুলিশ, আনসার এবং আর্মড পুলিশ ব্যাটালিয়ানের টহল রয়েছে। বিধিনিষেধ বাস্তবায়নে সার্বক্ষণিক মাঠে রয়েছে তারা। এছাড়াও বিধিনিষেধ মানাতে মাইকিং করে মানুষকে সচেতনও করা হচ্ছে। এতে পাল্টে গেছে সড়কের নিত্যদিনের চিত্র।
এদিকে নগরীর বিধিনিষেধ বাস্তবায়নের চিত্র দেখতে বিভিন্ন এলাকা পরিদর্শন করেছেন জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক। এসময় সরকারের নির্দেশনা বাস্তবায়নে সর্বোচ্চ প্রস্তুতির কথা জানিয়ে জেলা প্রশাসক বলেন, করোনার সংক্রমণ ঠেকাতে সরকারি যে বিধিনিষেধ রয়েছে তা ময়মনসিংহ জেলায় কঠোর ভাবেই প্রতিপালন করা হচ্ছে। এর মাধ্যমে এ জেলায় করোনার যে সংক্রমণ রয়েছে সেটি কমাতে সক্ষম হবো বলে আশা করি। এজন্য সাধারণ মানুষকে সচেতনতার সাথে ঘরে অবস্থান করতে হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন